রায়পুরায় আন্তর্জাতিক নারী দিবসে র‍্যালি ও আলোচনা সভা

আগের সংবাদ

ছাত্রদল নেতা বাবলু’র মৃত‍্যু বার্ষিকী পালিত

পরের সংবাদ

রায়পুরায় সাবেক এমপি আব্দুল আলী মৃধার ২য় মৃত্যুবার্ষিকী পালিত

মোঃ ফরহাদ আলম, স্টাফ রিপোর্টার:

প্রকাশিত: মার্চ ৯, ২০২১ , ১১:২২ অপরাহ্ণ

নরসিংদী-৫ রায়পুরার সাবেক ২বারের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা আবদুল আলী মৃধা’র ২য় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) বাদ আছর বালুয়াকান্দি ইসলামী কমপ্লেক্স জামে মসজিদে আমীরগঞ্জ ইউনিয়ন বিএনপি এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন।

ইউনিয়ন বিএনপির সভাপতি আজিজুল হক হেলিমের সভাপতিত্বে মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আশরাফ উদ্দিন বকুল। এসময় আরো উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান খোকন, পৌরসভা বিএনপি সভাপতি ইদ্রিস আলী মুন্সি, বিএনপি নেতা হযরত আলী ভূইয়া, হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি নূর আহমেদ চৌধুরী মানিক, আমীরগঞ্জ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. জাহাঙ্গীর আলম, আমীরগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোস্তফা ভূইয়া সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও এলাকাবাসি।

আব্দুল আলী মৃধা নরসিংদী জেলার রায়পুরা উপজেলার করিমগঞ্জ গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্র অবস্থায় রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং নরসিংদী সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। ৭১সালে মহান মুক্তিযোদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। একসময় তিনি বাম রাজনীতিতে সক্রিয় থাকলেও বিএনপি প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আহবানে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগদান করেন। নরসিংদী জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সভাপতি ও পরবর্তীতে কেন্দ্রীয় তাতী দলের সভাপতির দায়িত্বপালন করেন। ১৯৯১সালে তিনি রায়পুরা থেকে সাংসদ নির্বাচিত হন। রাজনীতির পাশাপাশি হাসনাবাদ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টিজ এর সহ সভাপতি, রেডক্রিসেন্ট সোসাইটি সহ বিভিন্ন সংগঠনের দায়িত্বপালন করেন।

২০১৯ সালের ৯মার্চ রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।