সংগীতা বাজারে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক "এজেন্ট ব্যাংকিং" এর যাত্রা শুরু

আগের সংবাদ

অবৈধ বালু উত্তোলনরোধে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা

পরের সংবাদ

তৃতীয় লিঙ্গের মানুষদের নতুন সম্ভাবনা “ত্রিনয়ন রূপশিল্পপ”এর যাত্রা শুরু

মো.রাসেল আহমেদ, নরসিংদী সদর

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১ , ৯:৩৩ অপরাহ্ণ

২৫ জানুয়ারি এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে ট্রান্সজেন্ডার (হিজড়া) দের জীবনমান উন্নয়নে কর্মমুখী প্রকল্পে অন্তর্ভুক্তকরণের উদ্দেশ্যে স্থাপিত পার্লার “ত্রিনয়ন রূপশিল্প” এর উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

ট্রান্সজেন্ডার (হিজড়া) দের জীবনমান ও সামাজিক অবস্থানের উন্নয়নে, তাঁদের মৌলিক অধিকার নিশ্চিতকরণে এবং তাঁদেরকে উন্নয়নের মূল স্রোতধারায় সামিল করতে এধরনের উদ্যোগ অনন্য ভূমিকা পালন করবে উল্লেখ করে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন তাঁর বক্তব্যে সকলকে শুদ্ধপ্রাণের স্পন্দনে উদ্বুদ্ধ হয়ে ট্রান্সজেন্ডারদের প্রতি পারিবারিক ও সামাজিক দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহবান জানান।

উল্লেখ্য নরসিংদী জেলায় পিছিয়ে পড়া ট্রান্সজেন্ডার (হিজড়া) জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের অনন্য এই উদ্যোগ অংশীদারগণের সহযোগিতায় পর্যায়ক্রমে জেলার সকল উপজেলায় বিভিন্নরূপে (দর্জি কার্যক্রম, খামার পরিচালনা, সবজি উৎপাদন ও বাজারজাতকরণ, সেলাই প্রশিক্ষণ, মোবাইল সার্ভিসিং) বাস্তবায়িত হবে। এর ফলে নরসিংদী জেলায় বসবাসরত ২০২ জন ট্রান্সজেন্ডার (হিজড়া) সুবিধাভোগীর আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।