সাদা মেঘের মতো এক গুচ্ছ কাশফুল পলাশের ইছাখালীতে

আগের সংবাদ

ঘোড়াশালের বিল থেকে বিলুপ্ত হচ্ছে শাপলা

পরের সংবাদ

বেদখল জমি ফিরে পেতে শিল্পমন্ত্রীর দপ্তরে প্রতিবন্ধী মোবারক!

মিরর ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৪:২১ অপরাহ্ণ

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার হাফিজপুর গ্রামের এতিম শিশু মোবারক। বাবা-মার মৃত্যুর পর অকূল পাথারে পড়ে যায় এগার বছর বয়সী প্রতিবন্ধী এ শিশুটি । এরই মাঝে তার বাড়ি ভিটাটুকুও বেদখল করে তাকে বের করে দিয়েছে আপন চাচাত ভাই। কোন কূলকিনারা না পেয়ে দিগ্বিদিক ছুটতে থাকে অসহায় এ শিশুটি। গ্রামের মাতব্বর ও নেতৃবৃন্দের কাছে ধরনা দিয়েও সুবিচার পায়নি সে।

অনাথ এ শিশুটির বিপদে পাশে দাঁড়ান একজন সমাজসেবী ও সাংবাদিক কাজী শরীফুল ইসলাম শাকিল।
গত বৃহস্পতিবার মোবারককে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের কার্যালয়ে হাজির হন তিনি। মোবারকের জমিজমার ন্যায়বিচার চেয়ে মন্ত্রী বরাবর একটি লিখিত আবেদন করেন তিনি । মন্ত্রী আবেদনটির প্রেক্ষিতে কার্যকরী ব্যবস্থা নিতে নরসিংদী জেলা প্রশাসকের কাছে বিষয়টি সত‍্যতা যাচাই করে ব‍্যাবস্থা নিতে নির্দেশ দেন।

জানা যায়, এতিম কাজী মোবারকের পৈত্রিক বসতভিভটা বেদখল করে তারই চাচাত ভাই স্থানীয় স্কুলের কেরানী কাজী মোস্তাফিজুর রহমান। জমি উদ্ধারের জন্য স্থানীয় নেতাসহ মানুষের দ্বারে দ্বারে ঘুরলেও কোনো প্রতিকার পায়নি মোবারক । বাড়িতে থাকলে দখলদার চাচাত ভাই কাজী মোস্তাফিজুর রহমান ও তাঁর লোকজন কাজী মোবারকের সাথে দুর্ব্যবহার করে বাড়াবাড়ি করলে এলাকাছাড়া করার হুমকি দেয়। এঘটনায় কাজী মোস্তাফিজুর রহমানের প্রতি সাধারণ মানুষ থেকে শুরু করে সর্বস্তরের মানুষ ক্ষুব্ধ । আপনজন যখন মানুষের বিপদে পাশে দাঁড়ায় তখন চাচাতভাই বেদখল করেছে তারই জমি ।

এতিম শিশু মোবারক জানায়, আমার একমাত্র অবলম্বন ভিটামাটি ফেরত পাওয়ার জন্য শাকিল ভাইয়ের মাধ্যমে শিল্পমন্ত্রী মহোদয়ের কাছে আবেদন করেছি। আমি ন্যায়বিচার প্রত্যাশী।