মেয়র মনোনয়ন প্রত্যাশী তানজিরুল হক রনির উঠান বৈঠক

আগের সংবাদ

মেয়র পদের ফলাফলে হাইকোর্টের স্থগিতাদেশ

পরের সংবাদ

নতুন মেয়র পাচ্ছে নরসিংদী পৌরবাসী, ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১ , ৯:৫১ পূর্বাহ্ণ

টানটান উত্তেজনা আর নানা নাটকীয়তার পর স্থগিত হওয়া চারটি কেন্দ্রে নরসিংদী পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সুষ্ঠু নির্বাচনের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে সকাল থেকেই ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত নরসিংদী পৌরসভা নির্বাচনে ভোট গ্রহনকালে বিভিন্ন অনিয়মের কারণে স্থগিত হওয়া ৪টি কেন্দ্রে পুণরায় ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়।

কেন্দ্রগুলো হলো: ১৭নং কেন্দ্র বোয়াকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৩২,৩৩ ও ৩৪ নং ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

বৌয়াপুর কেন্দ্রে মেয়র, ৪ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও ২ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর পদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ইউএমসি

আদর্শ উচ্চ বিদ্যালয়ে তিনটি কেন্দ্রে মেয়র, ৬ নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর পদের ভোটগ্রহণ চলছে।

১৭ নং কেন্দ্র বৌয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৮১৮। এরমধ্যে পুরুষ ১৪২৯ ও নারী ১৩৮৯ জন। ৩২ নং কেন্দ্র ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ে (পূর্বপাশের ভবন ও বরাবর পশ্চিম পাশেরভবন) মোট ভোটার ২০৫০। এরমধ্যে পুরুষ ১১০৫ ও নারী ৯৪৫জন।

৩৩ নংকেন্দ্র ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ে (উত্তর পাশের ভবন ও সংযুক্ত পশ্চিমপাশের ভবন দ্বিতীয় তলা) পুরুষ ভোটার ২০৯৩ জন। ৩৪ নং ইউএমসি

আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (উত্তর পাশের ভবন ও পশ্চিম পাশের ভবন নীচ তলা)নারী ভোটার সংখ্যা ২১৭৬।

১৪ ফেব্রুয়ারি স্থগিত ৪টি কেন্দ্র বাদে বাকী ৩৬টি কেন্দ্রে অনুষ্ঠিত ভোটে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আমজাদ হোসেনবাচ্চু নৌকা প্রতিকে ১৮ হাজার ৫৪৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী এস.এম কাইয়ুম মোবাইল প্রতিকে ১৭ হাজার ৩৭০ ভোট পেয়েছিলেন।

বিএনপি মনোনীত প্রার্থী হারুন অর রশিদ ধানের শীষ প্রতিকে ৯ হাজার ৬৭৭ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো: আসাদুল হক হাতপাখা প্রতিকে পান ১ হাজার ৪৯৮ ভোট পান।

আজকে ভোটগ্রহণের পর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। নতুন মেয়র কে হচ্ছেন সেটি জানা এখন মাত্র সময়ের ব্যবধান।