নবাগত ইউএনও কে বরণ করল শিবপুর উপজেলা ছাত্রলীগ

আগের সংবাদ

অবহেলায় অরক্ষিত কামিনী কিশোর মল্লিকের সমাধিসৌধ!

পরের সংবাদ

নিরাপত্তা ও টিকিট নিশ্চিতে নরসিংদী স্টেশনে বেষ্টনী

মো.রাসেল আহমেদ,নরসিংদী সদর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ৬:০৮ অপরাহ্ণ

টিকেটবিহীন রেল ভ্রমণ রোধে নরসিংদী রেলওয়ে স্টেশনের চারদিকে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। স্টেশনে অযথা ঘুরাঘুরি করার উপরও দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা।করোনা সক্রমণের প্রথম দিকে নরসিংদী থেকে সকল ধরনের রেল সেবা বন্ধ হয়ে যায়। দীর্ঘ বিরতির পর গত ১০ সেপ্টেম্বর থেকে নরসিংদী রেলওয়ে স্টেশনের কার্যক্রম শুরু হয় । সকল আন্তঃনগর ট্রেনের টিকেট মিলে ১২ সেপ্টেম্বর থেকে। করোনা আক্রমণের পূর্বে নরসিংদী রেলওয়ে স্টেশনে যে ট্রেনের যাত্রাবিরতি হতো সবগুলোই এখন স্বাভাবিক। যাত্রীরাও যেন প্রাণ ফিরে পেল ।

করোনাজনিত বন্ধের দিনগুলিতে রেলওয়ে প্রকৌশল বিভাগ স্টেশনের চারদিকে তৈরি করেছে নিরাপত্তা বেষ্টনী।
এতে করে যাত্রী ব্যতিত অন্যদের প্রবেশ সংকোচন করেছে রেল কর্তৃপক্ষ। এখন আর ঝুঁকি নিয়ে লাইনের ওপর দিয়ে চলাচল করার সুযোগ নেই ।

এ বিষয়ে নরসিংদী রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার এটিএম মুসার সাথে কথা হলে তিনি জানান, রেল সেবার উৎকর্ষ সাধনে রেল কর্তৃপক্ষের নেওয়া উদ্যোগের একটি সকল স্টেশনে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় নরসিংদীতে ও করা হয়েছে। তিনি বলেন , লক্ষ্য করলে দেখবেন ফুটওভার ব্রিজ থাকা সত্ত্বেও পথচারি লাইনের উপর দিয়ে চলাচল করে। এতে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারী। তাই ফুটওভার ব্রীজের সঠিক ব্যবহারের জন্য এ আবেষ্টনী তৈরি।তাছাড়া বিনা টিকিটে ভ্রমন রোধের জন্যও এ বেষ্টনী জরুরী ছিল।