নতুন বোর্ড কমিটি হলে মেসি বার্সেলোনাতেই থাকবেন-সুয়ারেজ

আগের সংবাদ

উৎসর্গ নরসিংদী জেলা শাখার নতুন কমিটির সভাপতি আছলাম;সম্পাদক সাকিব

পরের সংবাদ

করিমপুর উপনির্বাচনে আওয়ামীলীগের মমিনুর বিজয়ী

সুজন বর্মণ

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২০ , ৯:০৮ অপরাহ্ণ

নরসিংদীর মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চল করিমপুরের ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মমিনুর রহমান। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৭৫০৬ টি আর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া আনারস প্রতীকে ভোট পেয়েছে ৪৭৪৯ টি। ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী ইবনে আদেল ভোট পেয়েছেন ১২৩ টি। শনিবার রাত সাড়ে আটটায় জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসারের কার্য্যালয়ে নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এ তথ্য জানান সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের জাকির মাহমুদ।

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইউনিয়নের নয়টি ওয়ার্ডের কেন্দ্র গুলোতে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ-নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। মোট ৯টি ভোটকেন্দ্রের ৪৯টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে । এর মধ্যে ১২ হাজার ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।
করিমপুর উপ-নির্বাচনে একজন জুডিশিয়াল ও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্বপালন করেছে। প্রতি তিন কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্সসহ এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি দল দায়িত্ব পালন করছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের জাকির মাহমুদ জানায়, নির্বাচন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বতস্ফূর্ত ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। আর নির্বাচনে গড়ে ৬৭ ভাগ ভোট পড়েছে ।

উল্লেখ্য, চলতি বছরের ১লা জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায় করিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারিজ মিয়া । ফলে আসনটি শূন্য ঘোষনা করে নিবার্চন কমিশন। পরে আজ ১০ই অক্টোবর শূন্য এই ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন উল্লেখ করে নিবার্চনী তফসিল ঘোষনা করেন নিবার্চন কমিশন।