নরসিংদীতে ভূমিহীন ৪০ পরিবারে জমির দলিল হস্তান্তর করলেন বিভাগীয় কমিশনার

আগের সংবাদ

বিশ্ব জলাতঙ্ক দিবস আজ

পরের সংবাদ

প্রশাসন সত্যিকার অর্থেই জনপ্রশাসনে পরিণত হয়েছে : ঢাকা বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ৯:০৪ অপরাহ্ণ

ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনকে জনগনের খুব কাছে পৌছে দিতেই সংস্থাপন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে জন প্রশাসন মন্ত্রণালয় করেছেন। নরসিংদী সফরে এসে জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রম দেখে মনে হয়েছে প্রশাসন সত্যিকার অর্থেই জনপ্রশাসনে পরিণত হয়েছে। আজ রোববার দুপুরে নরসিংদী বাধনহারা থিয়েটারে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রা ও প্রশাসন প্রেক্ষিতে নরসিংদী” মিট দ্য প্রেস দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এসব বলেন।
তিনি আরো বলেন, ২০০৮ সালে আমাদের মাথাপিছু আয় ছিল ৬শ ডলার এখন ১৯শ ৬ ডলার,আমাদের দারিদ্র্য সীমা ছিল চল্লিশ ভাগে আজকে এটা কমে আসছে একুশ ভাগে, আমাদের লক্ষ্য আছে বারো ভাগে নিয়ে আসার। করোনার ২য় ওয়েভের ব্যাপারে সরকার যথেষ্ট সজাগ রয়েছে। এ বিষয়ে আমরা চাই সকল স্বাস্থ্য বিধি মেনে আমাদের অর্থনৈতিক কার্যক্রম চালু রাখার পক্ষে আমাদের প্রস্তাব। লকডাউনে যাওয়ার পক্ষে আমি নই। প্রত্যেক মানুষ কে ২টি করে মাস্ক দেয়ার পরিকল্পনা করছি। একটি পড়বে অন্যটি ধুবে। জেলা প্রশাসক ইতিমধ্যে এই কার্যক্রম শুরু করেছে। মাস্ক পড়া ও হাত ধোয়া কে যদি আমরা নিশ্চিত করতে পারি তাহলে করোনাকে আট শতাংশ রুখে দেওয়া সম্ভব।
নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজসহ প্রেসক্লাব এর নেতৃবৃন্দ ও জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকগণ ।
উল্লেখ্য গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার তিন দিনের সরকারী সফরে নরসিংদী আসেন ঢাকা বিভাগের কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ। তিনদিনের সফরে তিনি নরসিংদী সার্কিট হাউসের বর্ধিত তৃতীয় তলার উদ্বোধন, নরসিংদী ৪০ টি ভূমিহীন পরিবারের মাঝে সরকারে পক্ষ থেকে দেয়া খাস জমি বন্দোবস্তের কবুলত দলিল হস্তান্তর, নুরালাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা ভবনের উদ্বোধন, নরসিংদী পৌরসভা ও সদর ভূমি অফিস পরিদর্শন, সুশীল সমাজ, ব্যবসায়ী ও তরুণদের সাথে মতবিনিময় করেছেন। সফরের সর্বশেষ দিন তিনি সাংবাদিকদের সথে মতবিনিয়ম করেন।

সুজন