পলাশ থানা সেন্ট্রাল কলেজে জাতীয় শোক দিবস পালন

আগের সংবাদ

গোতাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃকাদির আর নেই

পরের সংবাদ

রায়পুরা আইডিয়াল কলেজে জাতীয় শোক দিবস পালন

মিরর ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২০ , ১১:১৪ অপরাহ্ণ

রায়পুরা আইডিয়াল কলেজ এর উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মমুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজ পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি জনাব উজ্জল চৌধুরীর সভাপতিত্বে ও অত্র কলেজের ডিরেক্ট জনাব সাইদুজ্জামান ভূইয়ার পরিচালনায় কলেজের নিজেস্য হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রায়পুরা পৌরসভার মেয়র জনাব মো: জামাল মোল্লা । উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন অত্র কলেজের পরিচালক জনাব আতিকুর রহমান, জনাব মো: ফারুকসহ আরো অনেকেই প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুকে হারিয়ে জাতি আজ শোকাহত। বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে বঙ্গবন্ধুকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তিনি ছাত্রসমাজের উদাত্য আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন ছিল একটি সোনার বাংলাদেশ উপহার দেয়া। যাতে করে বিশ্বে বুকে বাংলাদেশ সমৃদ্ধ ও শক্তিশালী রাষ্ট্র হিসেবে দাড়াতে পাড়ে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে ছাত্র তরুনদের এগিয়ে আসার আহবান জানান। এবং রায়পুরা আইডিয়াল কলেজ বৃহত্তর রায়পুরা উপজেলার শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রধান অতিথি তারর বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে অন্যান্য বক্ততারা বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়ে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কোন পূরন হবার নয়”। বক্ততারা আরো বলেন, তথ্যপ্রযুক্তির এ যুগে শিক্ষাক্ষেত্রে যে প্রতিযোগিতা চলছে, তা মোকাবেলা করতে হলে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শিক্ষার্থীদের জনসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। সবশেষে , অনুষ্ঠানের সভাপতির সমাপনী ভাষণ শেষে বঙ্গবন্ধু ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার মাধ্যমে সভা সমাপ্তি ঘোষণা করেন।