করিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ক্যাম্প ভাংচুর; ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ৮

আগের সংবাদ

মনোহরদীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

পরের সংবাদ

পলাশের বুকে ইছাখালী গ্রাম;পাখিদের একটুকরো অভয়াশ্রম!

মিরর ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২০ , ৭:৫৩ অপরাহ্ণ

নরসিংদী জেলার পলাশ থানার গজারিয়া ইউনিয়ন এর ছোট্ট গ্রাম ইছাখালী। এই গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে ধলেশ্বরী নদী। অপরূপ সৌন্দর্য্যের অধিকারী এই ধলেশ্বরী নদীটি পলাশ আর শিবপুর থানাকে করেছে দ্বিখন্ডিত।

নদী ঘেঁষা এই ইছাখালী গ্রামের একদল তরুণ এই গ্রামটিকে করতে চান পাখিদের অভয়াশ্রম। রূপ দিতে চান একটি আদর্শ গ্রামে। আর সেই লক্ষ্যে তারা এই গ্রামের বিভিন্ন গাছে বেঁধে দিয়েছেন বেশ কিছু মাটির হাঁড়ি, যেন পাখিরা খুব সহজে তাদের আপন নীড় খুঁজে পায় এবং ঝড়- তুফানের মত প্রকৃতীক দূর্যোগেও পাখি গুলো থাকে নিরাপদে। আর এভাবে তারা পুরো গ্রামকে করে তুলতে চান পাখিদের এক নিরাপদ আশ্রয় স্থল।

এ ব্যাপারে উদ্যোক্তাদের কাছে জানতে চাইলে ইমন সরকার বলেন,” আমরা সৃষ্টির সেরা জীব হয়ে যদি স্রষ্টার অন্য সৃষ্টির জন্য কিছু করতে না পারি তাহলে মানুষ হয়ে জন্ম নেওয়াটাই বৃথা।” এলাকাবাসীও সাধুবাদ জানিয়েছেন এবং এটা একটা মহৎ উদ্যোগ বলে মনে করেন।

স্রষ্টা তার সৃষ্টিতে আছেন। স্রষ্টার সৃষ্টির সেবা করা, স্রষ্টার ইবাদতের সমান। ইছাখালী গ্রামের মত বাংলাদেশের প্রত্যাকটা গ্রাম হয়ে উঠুক পাখিদের অভয়াশ্রম। ভোরে সূর্য উঠার সাথে সাথে পাখিদের কিচির-মিচির শব্দে ঘুম ভাঙ্গুক বাংলাদেশের।