শিবপুরে অজ্ঞাত ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার

আগের সংবাদ

পলাশের বুকে ইছাখালী গ্রাম;পাখিদের একটুকরো অভয়াশ্রম!

পরের সংবাদ

করিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ক্যাম্প ভাংচুর; ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ৮

সুজন বর্মণ

প্রকাশিত: অক্টোবর ২, ২০২০ , ৬:২০ অপরাহ্ণ

নরসিংদীর চরাঞ্চলের করিমপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার ক্যাম্প ভাংচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনার জের ধরে স্বতন্ত্র ও নৌকার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। আহতদেরকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে করিমপুর বাজারে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, নরসিংদীর চরাঞ্চলের করিমপুরে ইউনিয়নের রসুলপুর গ্রামের আশাবুদ্দিন ,ইদ্দিস, এরশাদ (৩৫), নিজাম উদ্দিন (২৮) হোসেন আলী (২৬) হলুদ মিয়া ও আনোয়ার হোসেন।

জানা যায়,করিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারিজ মিয়া চলতি বছরের ১লা জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। ফলে আসনটি শূন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। পরে আগামী ১০ই অক্টোবর শূন্য এই ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন উল্লেখ করে নির্বাচনী তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। । এরই মধ্যে প্রচার প্রচারানায় সরব হয়ে উঠে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকরা। এরই মধ্যে বৃহস্পতিবার রাত ১১টার দিকে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়ার সমর্থকরা চরের শ্রীনগর বাহুসিয়া এলাকায় নৌকার একটি কেন্দ্র ভাংচুর করেন। এনিয়ে দুই পক্ষের মধ্যেই উত্তেজনা দেখা দেয়। এরই মধ্যে শুক্রবার সকাল ১১টার দিকে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা করিমপুর বাজারে নৌকার ক্যাম্পের সামনে মিছিল করতে থাকে। এনিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে প্রথমে কথাকাটাকাটি ও পরে ধাওয়া পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৮ জন আহত হয়। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

নৌকা প্রতিকের প্রার্থী মমিনুর রহমান আপেল বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার নিবাচনি ক্যম্পে হামলা চালায়। ওই সময় ক্যাম্প ভাংচুর করে। এঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে। আজকে সকালেও তারা আমার ক্যাম্পের সামনে এসে উসকানি মূলক শ্লোগান দেয়া শুরু করেন। প্রতিবাদ করলে আমার সমর্থকদের উপর চড়াও হয়। এতে আমার বেশকয়েকজন সমর্থক আহত হয়।
অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া সাংবাদিকদের জানায়, তার সমর্থকরা রসুলপুর গ্রাম থেকে অটোরিকশা করে নরসিংদী যাচ্ছিল। তারা করিমপুর নৌকা ঘাট এলাকায় পৌঁছালে নৌকার নির্বাচনী ক্যাম্পের ভিতর থেকে নৌকা প্রার্থীর সমর্থক অহিদুল্লাহ ও জগৎ এর নেতৃত্বে ২০ থেকে ২৫ সন্ত্রাসী আমার ৫ সমর্থক এর উপর অতর্কিত হামলা চালায় ও তাদের বহনকারী অটোরিকশাটি ভাংচুর করে।গুরুতর আহদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব দত্ত চৌধুরী বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে ৬নং ওয়ার্ডে নৌকার একটি নির্বাচনী ক্যাম্প ভাংচুরের ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় এই ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।