বাবা দিবসের ব্যতিক্রম আয়োজন স্মাইলের

আগের সংবাদ

করোনাকালে রাজনীতি, উল্টো পথে বিএনপি

পরের সংবাদ

মেসির রেকর্ড ভাঙলেন মেক্সিকান মেসি!

মিরর ডেস্ক

প্রকাশিত: জুন ২৫, ২০২০ , ১১:৩৯ পূর্বাহ্ণ

আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির ঝুলিতে রয়েছে ভুরিভুরি রেকর্ড। তিনি মাঠে নামলেই যেন তার পিছু নেয় অনন্য সব রেকর্ড ও কীর্তি। তাই নতুন কোন রেকর্ডে মেসির নাম বসলে এখন তেমন অবাক হওয়ার থাকে না।

তবে এবার রেকর্ডের পাতায় নাম তুলেছেন মেসি নয়, ভবিষ্যতের মেসি ভাবা হচ্ছে যাকে সেই লুকা রোমেরো। জন্মসুত্রেও মেক্সিকান হলেও, লুকা রোমেরো মূলত আর্জেন্টাইন ফুটবলার, খেলছেন বয়সভিত্তিক দলে। কিন্তু খেলার ধরনে সামঞ্জস্য থাকায় ছোট থেকেই তাকে ডাকা হচ্ছে ‘মেক্সিকান মেসি’ নামে।

অবশ্য এখন যে বড় হয়ে গেছেন তিনি তা নয়। মাত্র ১৫ বছর ২১৯ দিন বয়স লুকা রোমেরোর। আর এই বয়সের কারণেই ৮০ বছরের পুরনো এক রেকর্ড নিজের করে নিয়েছেন মেক্সিকান মেসিখ্যাত লুকা রোমেরো। বয়সের কাঁটা ১৬ ছোঁয়ার আগেই তার অভিষেক হয়ে গেছে স্প্যানিশ লা লিগায়।

স্পেনের শীর্ষ লিগের দল রিয়াল মায়োর্কার হয়ে বুধবার রাতে খেলতে নেমেছিলেন লুকা রোমেরো। মাত্র ১৫ বছর ২১৯ দিন বয়সে লা লিগায় অভিষেকের মাধ্যমে, তিনিই এখন লিগটির সর্বকণিষ্ঠ ফুটবলার।

বুধবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের ৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামানো হয়েছিল লুকা রোমেরোকে। যার সুবাদে মেক্সিকান মেসি ভেঙে দিয়েছেন সেল্টা ভিগোর সাবেক ডিফেন্ডার স্যানসনের ১৯৩৯ সালে গড়া রেকর্ড। তিনি ১৫ বছর ২৫৫ বছর বয়সে খেলেছিলেন স্পেনের শীর্ষ লিগে।