ভাষা শহীদদের প্রতি পলাশের বিএনপি ও অঙ্গসংগঠনের শ্রদ্ধা জ্ঞাপন

আগের সংবাদ

প্রবাসীর বিরুদ্ধে অসহায় দিন মজুরকে নির্যাতনের অভিযোগ

পরের সংবাদ

পলাশে মাতৃভাষা দিবসে মৌন পথযাত্রা

এম এ মঈন মিয়া 

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ৯:৩২ অপরাহ্ণ

১৯৫২ সালে ১৪৪ ধারা ভঙ্গ করে রাষ্ট্র ভাষা বাংলার দাবিতে ঢাকাবিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মিছিল বের করে।

সেই মিছিলে পাকিস্তানি বাহিনীর গুলিতে মারা যায় ৫ জন তাদের সরণে প্রতিবছর বিভিন্ন আয়োজন করা হয়। জাতিসংঘ ২১ ফেব্রুয়ারী কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণার পরে বিশ্বের সকল দেশ এই দিনটি নানা আয়োজন মাধ্যমে পালন করে। হাসান স্মৃতি সংসদ

আজ সন্ধ্যা ৭.৩০ মিনিটে ঘোড়াশাল পোস্ট অফিস রোড থেকে এক মৌন পথযাত্রা আয়োজন করেন মিছিলটি ঘোড়াশাল রৌশন হাসপাতালের মোড় হয়ে ঘোড়াচত্তর দিয়ে আবার পোস্ট অফিসের সামনে এসে শেষ হয়। এ সময় উপস্থিত থাকেন জনাব আলহাজ্ব তানজিরুল হক (রনি) ঘোড়াশাল পৌরসভা নির্বাচন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। উপস্থিত থাকেন জনাব আকমাল হোসেন, সাধারণ সম্পাদক ঘোড়াশাল ফ্রেন্ড ফাউন্ডেশন জনাব কাজী আরিফ, উপজেলা যুবলীগ, ও পৌর এলাকার বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

জনাব আলহাজ্ব তানজিরুল হক (রনি) ভাষাশহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং আল্লাহ তাদের জান্নাত বাসী করার জন্য দোয়া করেন। তিনি বলেন যারা এই দেশের জন্য জীবন দিয়েছেন তাদের মর্যাদা আমাদের রাখতে হবে। আসন্ন পৌরসভা নির্বাচনে কোন অপশক্তির হাতে ঘোড়াশালের মানুষের ভাগ্য তোলে না দেওয়ার কথা বলেন, তিনি বলেন তিনি যদি দলীয় মনোনয়ন পান এবং নির্বাচনে বিজয় অর্জন করতে পারেন তাহলে একটা ভারসাম্য পূর্ণ আধুনিক জনপদ হিসাবে ঘোড়াশাল বিনির্মাণ করবেন।