এক মহিয়সী নারীর বীর সন্তান ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম

আগের সংবাদ

শিবপুরে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে গণধর্ষণ, গ্রেপ্তার ২

পরের সংবাদ

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি

জেলা প্রতিনিধি

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০ , ৮:৫৮ অপরাহ্ণ

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়াকে স্বীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। একই সাথে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম তালেবকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়।

দলীয় সূত্রে জানা গেছে, নরসিংদী সদর আসন থেকে পরপর তিনবার নির্বাচিত সংসদ সদস্য লে. কর্ণেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু ২০১৫ সালের সম্মেলনের মাধ্যমে প্রয়াত সভাপতি এডভোকেট আসাদুজ্জামানের স্থলাভিষিক্ত হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের নরসিংদী জেলা শাখার সভাপতি নির্বাচিত হন।

এছাড়া, বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া ২০০৩ সাল থেকে দীর্ঘ বছর ধরে দ্বিতীয় বারের মত জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ন সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করছিলেন। জেলার আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অভ্যন্তরীণ বিরোধের কারণে তাদের দুই জনকেই নিজ নিজ পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জেলা আওয়ামীলীগের নব-নিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন বলেন, জেলায় কিছু অবনতি ছিলো, মাননীয় নেত্রী দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যয়নের একটা পথ উন্মুক্ত করে দিয়েছেন। এতে করে দল নতুন করে চাঙ্গা হবে, দলীয় কার্যক্রমকে আরো গতিশীল হবে। কিছুটা প্রভাব পড়লেও আমরা ঐক্যবদ্ধ হয়েই আগামী দিনে জেলা আওয়ামীলীগের সকল কার্যক্রম বাস্তবায়ন করবো।

নকি