মনোহরদীতে সামাজিক দূরত্ব ও মাস্ক পরিধান না করায় ৬ জনকে জরিমানা

আগের সংবাদ

 দোকানপাট বন্ধ, ঢিলেঢালা লকডাউন নরসিংদীতে

পরের সংবাদ

নরসিংদীর ঘোড়াদিয়া বাজার ও মসজিদে অগ্নিকান্ড, খাদেম অগ্নিদগ্ধ

জেলা প্রতিনিধি

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১ , ১১:০১ অপরাহ্ণ

নরসিংদী শহরের ঘোড়াদিয়া বাজারে ও মসজিদে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সদরের চিনিশপুর ইউনিয়নের ঘোড়াদিয়া বাজারে এবং দেড় কিলোমিটার দূরে একই সময়ে বাইতুল ইসলাম জামে মসজিদের এই ঘটনা ঘটে।

এসময় আগুনে পুড়ে যায় বাজারের তিনটি দোকান। যাতে ব্যবসায়ীদের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় । আর মসজিদের জেনারেটরে মোমবাতি হাতে জ্বালানি তেল ভরার সময় অগ্নিদগ্ধ হয়েছেন মো. বাদল মিয়া (৪০) নামে মসজিদের এক খাদেম। এতে শরীরের ৩০ শতাংশ পুড়ে যাওয়া ওই খাদেমকে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। অগ্নিদগ্ধ মো. বাদল মিয়া ঘোড়াদিয়া সংগীতা এলাকার মৃত ঠেলা মিয়ার ছেলে।

ফায়ার সার্ভিস জানায় , রবিবার সন্ধ্যার দিকে প্রচন্ড পরিমান ঝড়ো বাতাস বইছিল । এসময় সর্ট সার্কিট সূত্র থেকে ঘোড়াদিয়া বাজারের একটি রিকশা গ্যারেজে আগুন লাগে। পরে পাশের একটি গ্যারেজ ও টেইলার্সসহ মোট তিনটিতেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। একইসময় দেড় কিলোমিটার দূরে সংগীতা মোড় সংলগ্ন একটি মসজিদে অজুখানার জেনারেটরে তেল ভরার সময় মোমবাতি থেকে আগুন লাগে। পরে এখানে একটি ইউনিট চলে আসে। দুই জায়গায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট মোট ৩০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন নিয়ন্ত্রনে আসলেও মসজিদের খাদেম অগ্নিদগ্ধ হয়।

পরে স্থানীয়রা তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায় । পরে সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাদল নামে ঐ খাদেমকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আশরাফুল ইসলাম বলেন, অগ্নিদগ্ধ মো. বাদল মিয়াকে আমাদের হাসপাতালে আনার পর তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। আগুনে তার পিঠের ১০ শতাংশসহ শরীরের মোট ৩০ শতাংশ পুড়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহীন আলম বলেন , অগ্নকান্ডের খবর পেয়ে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়।বাজারে তিনটি দোকান পুড়ে প্রায় দুই লক্ষ্ টাকার ক্ষয়ক্ষতি হয়। পরে একটি মসজিদের অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রায় ত্রিশ মিনিটের অভিযানে আমরা দুটো জায়গাতেই আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।