নরসিংদীর ঘোড়াদিয়া বাজার ও মসজিদে অগ্নিকান্ড, খাদেম অগ্নিদগ্ধ

আগের সংবাদ

করোনা মোকাবেলায় আবারও মাঠে নেমেছে উদ্দীপ্ত তারুণ্য পরিবার

পরের সংবাদ

 দোকানপাট বন্ধ, ঢিলেঢালা লকডাউন নরসিংদীতে

আসাদুল্লাহ

নরসিংদী সদর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১ , ৭:৩৪ অপরাহ্ণ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার আজ ৫ তারিখ (সোমবার) ভোর ৬ টা থেকে ১১ তারিখ রবিবার পর্যন্ত সারাদেশে একসপ্তাহ লকডাউন ঘোষণা করেছেন । তবে লক ডাউনের আজ প্রথম দিনে নরসিংদী শহরে সকল প্রকার নির্দেশনা মেনে সকাল থেকে সকল প্রকার দোকানপাট মালিক সমিতি বন্ধ রেখেছে।

তবে রেলওয়ে স্টেশনে, বিভিন্ন পাবলিক প্লেজে অনেক দিন মজুর খেটে খাওয়া শ্রমজীবীরা ভিড় করছেন কাজের সন্ধানে। এই লকডাউনে দোকানপাট ও শপিংমল বন্ধ রয়েছে। তবে যানবাহন আগের তুলনায় অনেক কম। সরকারি নির্দেশনা অনুযায়ী নিদ্রিষ্ট স্থানে কাঁচাবাজার খোলা রয়েছে ।

লকডাউনে বের হওয়া মানুষের মধ্যে উদাসিনতা সৃষ্টি হয়েছে। দুরপাল্লার যানবাহন বন্ধ থাকা সত্বেও বড়, মাঝারি ও ছোট যানবাহন চলছে আগের মতো স্বভাবিক ভাবেই । তবে উম্মুক্ত স্থানে কোনো প্রকার ফেড়ি, কাচাবাজার সহ কোনো দোকান বসানো হয়নি ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতা মূলক মাইকিং চললেও জনসাধারণের চলাচল অনেকটা আগের মতোই ।

করোনার সংক্রমণ রোধে সরকার সচেতনতা মূলক নানা উদ্যোগ গ্রহণ করলেও জনগণের মধ্যে অসচেতনতা লক্ষ করা যাচ্ছে । তাদের অনেকেই মাক্স ব্যবহার করছেন না ,এমনকি সামাজিক দূরত্ব মেনে চলছে না ।

পুলিশের পক্ষ থেকে একটি আট দফার গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উক্ত নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে।