মৃত্যুর পর টনক নড়েছে প্রশাসনের

আগের সংবাদ

শেখ হাসিনা সেতুতে চলছে ভ্রাম্যমান আদালত

পরের সংবাদ

আনন্দ উদযাপনে শৃ্ঙ্খলা ফেরাতে তৎপর প্রশাসন

মিরর ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৭, ২০২০ , ১২:০৯ অপরাহ্ণ

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এবং বিনোদনের নামে অপসংস্কৃতি, বখাটেপনা ও উচ্ছৃঙ্খলা রোধে তৎপর জেলা প্রশাসন।বৃহস্পতিবার (৬ আগস্ট)  জেলা প্রশাসকের নির্দেশনা অনু্যায়ী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরুখ খান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফয়জুর রহমান নরসিংদী সদরের নতুন লঞ্চ ঘাট ও পুরাতন থানা সংলগ্ন এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসমাগম নিয়ন্ত্রণ এবং বিনোদনের নামে অপসংস্কৃতি, বখাটেপনা ও উচ্ছৃঙ্খলা রোধে মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় আগত দর্শনার্থীদের মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি প্রতিপালন নিশ্চিতকরণ; উঠতি বয়সের যুবকদের লাইসেন্সবিহীন মোটর বাইক নিয়ে রেসিং নিষিদ্ধকরণ ও আইনের আওতায় আনয়ন;  নৌ-যানে, ব্রিজ ও ব্রিজ সংলগ্ন রাস্তার দুইপাশে সাউন্ডবক্স বাজিয়ে নাচ -গান ও বখাটেপনা নিষিদ্ধকরণ; অপ্রয়োজনীয়ভাবে ব্রিজে গণজামায়েত নিষিদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করা হয়। তাছাড়া নদীর কূল ঘেঁষে অবৈধ ভাসমান দোকান নিষিদ্ধকরণ; সন্ধ্যার পরে ব্রিজের দুই প্রান্ত সংলগ্ন হোটেল ও রেস্টুরেন্ট নিষিদ্ধকরণ; জেলার বিভিন্ন জায়গা থেকে বজরা সাজিয়ে ব্রিজ ও ব্রিজ সংলগ্ন এলাকায় উচ্ছৃঙ্খলতা প্রকাশ নিষিদ্ধকরণ নিশ্চিত করা হয়।

উল্লেখ্য যে, ঈদকে কেন্দ্র করে বর্ণিত এলাকায় এধরণের জনসমাগম চলমান ছিল যা করোনা ভাইরাসের সংক্রমণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিধায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশনায় এ কার্যক্রম পরিচালিত হয়। জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে বরেও জানানো হয়।

নকি