অবশেষে ২০ আইসিইউ পাচ্ছে নরসিংদীবাসী

আগের সংবাদ

বাবা দিবসের ব্যতিক্রম আয়োজন স্মাইলের

পরের সংবাদ

স্বপ্নের সমাজ প্রতিষ্ঠায় মানবতার তরে ‘নতুন স্বপ্ন বাংলাদেশ’

মাছুমা জান্নাত নূপুর

প্রকাশিত: জুন ১৯, ২০২০ , ৩:৩২ অপরাহ্ণ

নাম তার “নতুন স্বপ্ন বাংলাদেশ”। যারা স্বপ্ন দেখে এক সুন্দর, সুস্থ, স্বাভাবিক বাংলাদেশের। কিছু তরুণ প্রজন্মের কিশোর কিশোরী,  এক বুক আশা, অসীম সাহসিকতা, কিছু নতুন নতুন স্বপ্ন, আলোকিত সোনার বাংলা, এর থেকেই গত ৩০ মে ২০১৭ সালে জন্ম নেয় একটি ছোট সংগঠন।

যেখানে থাকবে না কোন অন্ধকার,শিক্ষার আলোয় আলোকিত হবে সবাই। যেখানে হবে না কেউ অমানবিক, মানবতার সেবাই সবাই সবাইকে পাশে পাবে বিপদে, আপদে, এমনকি মৃত্যু শয্যায় সায়িত রক্তের জন্য হাহাকার করা সেই অসহায় মানুষটি। যেখানে রক্তের অভাবে অকালে ঝরে পরবে না কোন প্রাণ। প্রচন্ড হাড়কাপা শীতে কষ্ট পাবে না কোন গরিব প্রতিবেশী। ঈদের দিনে মিষ্টিমুখ না করে পানসে হয়ে বসে থাকবে না পাশের বাড়ির বাচ্ছাটা। টাকার জন্য বন্ধ হবে না কারো উচ্চশিক্ষার স্বপ্ন।  যেকোন মহামারিতে সমাজের সবাইকে করবে সচেতন, পাশে দাড়াবে ভুক্তভোগীদের। তবেই না গড়ে উঠবে সেই সোনার বাংলা।

স্বপ্নবাজ স্বেচ্ছাসেবকরা

ঠিক এই স্বপ্ন গুলোকে সঙ্গি করেই এক ঝাঁক তরুণ-তরুণী মিলে এগিয়ে যাচ্ছে এক নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। বিভিন্ন সময়ে এলাকায়, শিক্ষা প্রতিষ্ঠানে
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচী, শীতে শীতবস্ত্র বিতরণ, ঈদে ঈদ সামগ্রী প্রদান, মুমূর্ষু রোগীকে রক্তদান, অসহায় শিক্ষার্থীদের পরাশুনার খরচ,
মহামারি সহ বিভিন্ন সময় সচেতনতা ক্যাম্পেইনসহ আরো অনেক কর্মসুচী ইতোমধ্যে এই সংগঠনের দ্বারা পরিচালিত হয়।

এলাকার চেয়ারম্যান সহ অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ “নতুন স্বপ্ন বাংলাদেশ ” এর বিভিন্ন কর্মসুচী তে অংশগ্রহণ করেন এবং একটা সামাজিক সংগঠন হিসেবে  এর বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরে সংগঠনের মূল্যায়ন করে এ সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সংগঠনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী তে অনেক অনেক ভালবাসা আর শুভকামনা রইল প্রাণের সংগঠনের প্রতি। দীর্ঘজীবী হও হে প্রিয় সংগঠন, “নতুন স্বপ্ন বাংলাদেশ “।

লেখক:- মাছুমা জান্নাত নূপুর। যুগ্ন সাধারন সম্পাদক,নতুন স্বপ্ন বাংলাদেশ।

নকি