পলাশের দক্ষিণ দেওড়া স্বাস্থ্যকেন্দ্রে ওষুধ সংকটে দুর্ভোগ!

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর জন্মদিনে দুস্থদের পাশে নরসিংদী পৌর মেয়র

পরের সংবাদ

ঘোড়াশাল পৌরসভায় বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ চালু

ইসরাত জাহান প্লাবন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৭:১৪ অপরাহ্ণ

পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভায় বিনামূল্যে সুলতানা সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের নতুন একটি শাখার শুভ উদ্বোধন করেন পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিত হোসেন তুষার।

সেলাই কাজ শিখে নারীরা যেন স্বাবলম্বী হয়ে নিজেদের আর্থ সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে সে লক্ষ্যে এই প্রশিক্ষণ কেন্দ্রটি ২০১২ সাল থেকে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। পলাশ উপজেলা শাখার সুলতানা প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে দারিদ্র্যতাকে জয় করেছে স্কুল, কলেজের ছাত্রী ও বিধবাসহ আরও অনেক নারী উদ্যোগতারা।

এসময় পৌর মেয়র পদপ্রার্থী আল-মুজাহিত হোসেন তুষার বলেন, যেহেতু আমরা ২০১২ সাল থেকে এটির যাএা শুরু করি তাই আজ যদি কেউ মনে করেন আমরা রাজনীতিকে সামনে রেখে আগামী ঘোড়াশাল পৌরসভা নির্বাচনের উদ্দেশ্যে আমাদের এই শাখার উদ্বোধন সে কথাটি সত্যিকার অর্থেই অগ্রহণযোগ্য হবে। ইতিমধ্যে আমরা ঘোড়াশাল পৌরসভায় ১,২ ও ৪ নং ওয়ার্ডে একাধিক শাখা উদ্বোধন করেছি।তাই আমাদের এই উদ্যোগকে সাদরে আমন্ত্রণ জানাবেন।

এসময় উপস্থিত ছিলেন ১,২ ও ৩নং ওয়ার্ড এর মহিলা কমিশনার শাহনাজ পারভীন।আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানের মধ্যমণি প্রতিষ্ঠাতা আল-মুজাহিত এর মা নিগার সুলতানা। তিনি বলেন,জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আমাদের সেলাই কাজের প্রয়োজন পরে।আমরা আশা করি এই কাজ শিখে আরও অনেক নারী উদ্যোক্তা স্বাবলম্বী হবে।

এমন উদ্যোগ নারী সমাজকে সফলতায় আরও একধাপ অগ্রসর করবে বলে আশা প্রকাশ করছেন স্থানীয় জনগণ।