বসতঘরে আগুন, ঘুমন্ত শিশুর মর্মান্তিক মৃত্যু

আগের সংবাদ

জবি প্রেসক্লাবের অর্থ সম্পাদক নরসিংদীর রিদুয়ান

পরের সংবাদ

আমাদের কেউ দমিয়ে রাখতে পারেনি, আমরা এগিয়ে যাবো- স্বাস্থ্যমন্ত্রী

আকরাম হোসেন, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: মে ১০, ২০২৩ , ১০:৫৬ পূর্বাহ্ণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, স্বাস্থ্য খাতসহ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আর বিরোধীরা সমালোচনা করছে। কিন্তু আমাদের কেউ দমিয়ে রাখতে পারেনি। আমরা এগিয়ে যাবো।

মঙ্গলবার (৯ মে) দুপুরে নরসিংদীর মাধবদী হেরিটেজ রিসোর্টে ঢাকা বিভাগীয় স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন

তিনি আরো বলেন, মধ্যম আয়ের দেশ হিসেবে এগিয়ে যেতে চাইলে জিডিপির অন্তত দুই ভাগ অর্থ স্বাস্থ্য খাতে খরচ করতে হবে। বিএনপি সরকারের আমলে দেশের স্বাস্থ্যখাতের বাজেট ছিল ৫ থেকে ৬ হাজার কোটি টাকা, বর্তমানে আওয়ামী লীগ সরকারের আমলে যা ৪০ হাজার কোটি টাকায় দাড়িয়েছে। এটিও আমাদের স্বাস্থ্য খাতের জন্য যথেষ্ট নয় আমি আহ্বান জানাবো আগামী বাজেটে স্বাস্থ্য খাতে আরো অর্থ বরাদ্দের জন্য।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. মো. টিটু মিয়া, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদসহ ঢাকা বিভাগের ১৩টি জেলার সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নরসিংদী মিরর/এফএ