লাভজনক হওয়ায় নরসিংদীতে লটকনের চাষ ও চাহিদা বাড়ছে

আগের সংবাদ

প্রকৌশলীদের সংগঠন বিআইইএ-এর কমিটি গঠন

পরের সংবাদ

বৃষ্টিতে ভেসে যাচ্ছে চরবাসীদের স্বপ্ন

মোঃআলমগীর হোসেন(সাগর)

প্রকাশিত: জুলাই ২১, ২০২০ , ৯:২১ পূর্বাহ্ণ

শতবছরের স্বপ্নে তৈরি হয়েছে নরসিংদী টু করিমপুর যাতায়াত সড়ক। নাগরিয়াকান্দী শেখ হাসিনা সেতুর উপর দিয়ে নজরপুর ইউনিয়নে এসেছে সড়কটি।শত বছরের যাতায়াতের ভোগান্তি অবসান ঘটেছিলো এই সড়কটিকে কেন্দ্র করে। স্বপ্নের এই সড়ক নির্মাণের পর য়াতায়াত ব্যবস্থা সুগম করে নজরপুর ও করিমপুর ইউনিয়নে উন্নয়নে বেশ ভূমিকা রাখছে।

২ বছর হতে না হতেই ধসে পরছে এই স্বপ্নের সড়ক। সোমবার ভোরবেলা থেকে শুরু হওয়া ভারী বর্ষণ তীব্র আকার ধারণ করে। এতে করে আশেপাশের উঁচু জায়গার বৃষ্টি পানি চলার গতি হারিয়ে নিচু জমিতে নামতে থাকে। এতে সড়টির নিচু স্থানের মাটি পানির স্রোতের সাথে সরে যাওয়ায় এক পর্যায়ে সড়কটির বিভিন্ন অংশ ধসে পরে।

সেতুতেও ভাঙ্গনের আশঙ্কা

করোনার মহামারির কারণে সারা বিশ্বে শিল্প প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকায় আজ পৃথিবীর আবহাওয়ায় বেশ পরিবর্ত আসে। এই জন্য বিগত বছরগুলোর অপেক্ষায় এই বছর বৃষ্টি পাতের পরিমাণ বেশি। বর্ষাকালের এই ঋতুতে বাংলাদেশে প্রচুর বৃষ্টি হয়ে থাকে। তাই যদি এই রাস্তাটি অতি তাড়াতাড়ি মেরামতের ব্যরস্তা না করা হয় তবে এর ক্ষতি বিশাল আকার ধারণ করবে। ক্ষতিতে পরবে সাধারণ মানুষ।

ইতি মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর সাহায্যে জেলা প্রশাসকের কাছে জোড়ালো দাবি জানাচ্ছেন দুই ইউনিয়নের জনগন। অতি দ্রুত এই জনবহুল সড়কটি মেরামত করার ব্যবস্থা করার দাবি স্থানীয়দের।

মাহফুজ/নকি