বৃষ্টিতে ভেসে যাচ্ছে চরবাসীদের স্বপ্ন

আগের সংবাদ

২৪ ঘণ্টায় ঝড়লো আরো ৪১ প্রাণ, শনাক্ত ৩,০৫৭

পরের সংবাদ

প্রকৌশলীদের সংগঠন বিআইইএ-এর কমিটি গঠন

ইয়াসির সাকিব

প্রকাশিত: জুলাই ২১, ২০২০ , ৩:২৫ অপরাহ্ণ

বাংলাদেশের বিভিন্ন শিল্পকারখানা ও প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীদের নিয়ে গঠিত সংগঠন বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন। চাকরিক্ষেত্রে প্রকৌশলীদের নানা ধরণের সমস্যা নিরসনের জন্য এই সংগঠন কাজ করে যাচ্ছে।। সংগঠনকে আরো গতিশীল করার জন্য সারাদেশে তাদের কমিটি গঠনের কার্যক্রম চলছে। প্রকৌশলীদের অধিকার আদায়ের জন্য প্রতিষ্ঠিত বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন (বি আই ই এ) এর মহানগর ও জেলাভিত্তিক আহবায়ক কমিটি গঠনের কার্যক্রমে নরসিংদী জেলাও যুক্ত হয়েছে।

গত ১৬ জুলাই সংগঠনের প্রধান এবং কেন্দ্রীয় কমিটির ট্রাস্টি প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়। বি আই ই এ এর নিজস্ব ফেসবুকে গ্রুপে প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান কে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট নরসিংদী জেলার আহবায়ক কমিটির নাম ঘোষণা করা হয়। যার মধ্যে দুইজন মোঃ আব্দুল কাইয়ূম ও মোঃ মাহবুবর আলম রনিকে যুগ্ম আহবায়ক, এবং আলি আজগর নাঈমকে সদস্য সচিব হিসেবে মনোনীত করা হয়েছে। কমিটির বাকি সাত সদস্য হচ্ছে মোঃ কামরুজ্জামান, মোঃ ফরহাদ, মোঃ তাবারক, রফিকুল ইসলাম, জাফর ইকবাল, সাইদুল ইসলাম এবং তাপস হোসেন।
উক্ত কমিটিকে আগামী ৯০ দিনের মধ্যে উপজেলা পর্যায়ে কমিটি গঠন করার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে। এ ব্যাপারে সংগঠনের জেলা আহবায়ক প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন,

যেহেতু নরসিংদী জেলা বাংলাদেশের মধ্যে অন্যতম শিল্পনগরী তাই এখানে প্রকৌশলীদের বিচরণ স্বাভাবিকভাবেই বেশি। ইন্ডাস্ট্রিতে কর্মরত প্রকৌশলী দের বিভিন্ন দাবীদাওয়া ও সমস্যা নিরসনে আমরা প্রকৌশলীরা বিআইইএ সংগঠনের ব্যানারে কাজ করে যাবো। আমি বিশ্বাস করি প্রকৌশলীরা যদি তাদের উপযুক্ত অধিকার ও সুযোগ সুবিধাগুলো যথাযথভাবে পায় তাহলে তাদের ক্রিয়েটিভ এবং উদ্ভাবনী কাজের উপর নির্ভর করে দেশের প্রযুক্তি ও শিল্পখাতের অগ্রগতি আরো গতিশীল হবে। সেই সাথে তিনি বিআইইএ-এর ট্রাস্টি আব্দুল্লাহ আল মামুনসহ কমিটি গঠনের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

উপজেলা পর্যায়ে কমিটি গঠনের বিষয়ে যুগ্ম আহবায়ক আব্দুল কাইয়ূম বলেন, ইনশাআল্লাহ আমরা নির্ধারিত সময়ের মধ্যেই আমাদের উপজেলা কমিটি গঠনের কাজ সম্পন্ন করতে পারবো বলে আশা করি।

নকি