নুরুল ইসলামের মৃত্যুতে বিএনপির মিলাদ ও দোয়া

আগের সংবাদ

লা লিগায় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

পরের সংবাদ

কিন্ডারগার্টেন স্কুলগুলোর সাথে জেলা প্রশাসনের বৈঠক

এস.আর.মাহফুজ, নরসিংদী জেলা প্রতিনিধি

প্রকাশিত: জুলাই ১৭, ২০২০ , ৯:০২ পূর্বাহ্ণ

নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বর্তমান বিশ্বে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে নরসিংদী জেলার ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন স্কুলসমূহের শিক্ষক নেতৃবৃন্দের সাথে সামগ্রিক বিষয় নিয়ে এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নরসিংদী জেলার জেলা প্রশাসক ও  জেলা মেজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

সভায় নরসিংদী জেলার কিন্ডারগার্টেন এসোসিয়েশন ওয়েলফেয়ারের সভাপতি অধ্যাপক এম হানিফার নেতৃত্বে নরসিংদী জেলা কিন্ডারগার্টেন ওয়েলফেয়ার এসোসিয়েশন, মাধবদী থানা কিন্ডারগার্টেন এসোসিয়েশন এবং নরসিংদী সদর উপজেলা কিন্ডারগার্টেন স্কুল কল্যান পরিষদের প্রতিনিধিগগন উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বর্তমান করোনা পরিস্থিতি এবং কিন্ডারগার্টেন স্কুল সমূহের দূর্দশার কথা তুলে ধরে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়।

দেশের শিক্ষাব্যাবস্থায় কিন্ডারগার্টেন স্কুল সমূহের ভুমিকা, সম্ভাব্যতা এবং করনীয় বিষয়ে বক্তব্যে অংশ নেন ওয়েলফেয়ার এসোসিয়েশন সভাপতি অধ্যাপক এম হানিফা, সহ সভাপতি অধ্যাপক মো: মুজিবুর রহমান, সিনিয়র সভাপতি ডা: মোঃ রমজান আলী প্রামানিক এবং শাহিনুর মিয়া প্রমূখ। বক্তারা করোনা মোকাবিলায় নরসিংদী জেলা তথা সরকারের বিভিন্ন কর্মসূচীর কথা তুলে ধরে তার ধারাবাহিকতায় জেলার বিভিন্ন কিন্ডারগার্টেনের মানবেতর জীবনযাবনরত শিক্ষকদের বিষয়টির প্রতি দৃষ্টি প্রদানের জন্য জেলাপ্রশাসক কে অনুরোধ করেন।

উল্লেখ্য, চলমান বৈশ্বিক পরিস্থিতে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাতে ব্যাক্তিমালিকানাধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চরম আর্থিক ক্ষতির সম্মুখিন হয়। দেশের সাধারন মানুষের আয়ের পথ বন্ধ থাকায় তার প্রভাব পড়ে কিন্ডারগার্টেন সহ সকল প্রকার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান যারা গড়ে তোলেন তারা হচ্ছেন শিক্ষানুরাগী এবং এই শিক্ষানুরাগী কিন্ডারগার্টেন স্কুলসমূহকে একই প্ল্যাটফর্মে নিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, কোমলমতি শিশুরা যেন জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের লালিত সোনার বাংলা গড়তে পারে সে জন্য কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে । প্রধান অতিথি ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের আর্থিক অনুদানসহ বিভিন্ন বিষয়ে সরকারের ঊর্ধ্বতন কতৃপক্ষের কাছে বিষয়টি পেশ করবেন বলে আশ্বাস দেন। এ লক্ষে এসোসিয়েশন সভাপতি অধ্যাপক এম হানিফাকে আহবায়ক করে এসোসিয়েশন নেতাদের সমন্বয়ে ছয় সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

নকি