করোনা কালের মানবিক তারুণ্য

আগের সংবাদ

ব্লাড কানেকশন-এর খাদ্য বিতরণ

পরের সংবাদ

রক্তদান ও ত্রাণ সহায়তায় বাইকার্সদের অভিনব উদ্যোগ

ইয়াহইয়া নকিব

প্রকাশিত: মে ১৩, ২০২০ , ৬:০৫ অপরাহ্ণ

করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত মানতার পাশে বিভিন্ন দেশে নানাভাবে মানুষ মানুষের পাশে দাড়িয়েছে। লকডাউনের ফলে মানুষ ঘর থেকে বের হতে পারছেনা। অসুস্থ মানুষ এ্যাম্বুলেন্স না পেয়ে হাসপাতালে যাওয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। এমন পরিস্থিতিতে জরুরি রক্তদান ও ত্রাণ কার্যক্রমে পরিবহন সেবা দিতে এগিয়ে এসেছে একদল তরুণ।

বাইকারদের তালিকা

নরসিংদী বাইকার্স ক্লাবের ৮ জন সদস্য সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিজেদের ব্যাক্তিগত বাইকে বিনামূল্যে ত্রাণ সহায়তা ও রক্তদানের কাজে সহায়তা করতে প্রস্তুত রয়েছেন। নিজেদের নাম্বার ও এলাকা ভাগ করে ক্লাবের সকল সদস্য এ স্বেচ্ছাসেবামূলক কাজে সহায়তা দেয়ার জন্য ফেসবুক গ্রুপে পোস্ট করেছেন। এ কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে “ আমরা নরসিংদীর স্বেচ্ছাসেবী” নামক একটি ফেসবুক গ্রুপ। এ ফেসবুক প্রুপের লাইভ অনুষ্ঠানের কমেন্টস থেকে এমন উদ্যোগের প্রস্তাবনা থেকেই এ কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

লগো

উল্লেখ্য, এ গ্রুপে নরসিংদীর ৬০ টির মতো সামাজিক সংগঠন একত্রে কাজ করে যাচ্ছে। প্রায় ৩ হাজার মেম্বার নিয়ে এটি বর্তমানে জেলার অন্যতম একটি সামাজিক সংগঠকদের প্লাটফর্মে পরিণত হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনেই রাইড শেয়ারের এ কাজটি করা হবে বলে জানিয়েছেন বাইকার্স ক্লাবের প্রধান মো: রাজু। সামনে আরও নতুন নতুন আইডিয়া নিয়ে সামাজিক কাজ করা হবে বলেও জানান প্রুপের এডমিন আশিকুল ইসলাম আশিক।

নকি