শিবপুরে ছাত্রলীগের মানববন্ধন ও প্রতিবাদ সভা

আগের সংবাদ

পলাশে জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

পলাশে দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

ইসরাত জাহান পূর্ণিমা

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২০ , ৪:৩৭ অপরাহ্ণ

দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বীদের একটি প্রধান উৎসব। প্রতিবছর অত্যন্ত ঝাঁকজমকপূর্ণ ভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়।কিন্তুু এ বছর মহামারি করোনা র প্রাদুর্ভাবের কারণে প্রতিটি জনগণের স্বাস্থ্য রক্ষার নিমিত্তে কিছু সরকারি নিদের্শনা প্রদান করা হয়েছে।

আজ বিকেল ৩ ঘটিকায় পলাশ উপজেলা পরিষদে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।তিনি বলেন ;হিন্দু মুসলিম নির্বিশেষে সকলের সার্বিক সহযোগিতায় দুর্গাপূজা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার জন্য সকলকে অাহ্বান জানাচ্ছি।

পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, ঘোড়াশাল পৌরসভার মেয়র শরিফুল হক শরিফ, ঘোড়াশাল পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম সফি।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ মনা ও পলাশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দীন।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসিরউদ্দীন বলেন ; দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ২৬টি নিেদর্শনা জারি করা হয়।এ সকল নিদের্শনা যেন সঠিক ভাবে মেনে দুর্গাপূজা সম্পাদন করা হয় আইন শৃঙ্খলাবাহিনী বিশেষ নজর রাখবেন।তিনি আরও বলেন, ছেলে এবং মেয়েদের আলাদা নমুনা গ্রহণের ব্যবস্থা থাকবে।কোনো ধরনের সাউন্ডবক্স গ্রহণীয় নয়।আজান ও নামাজের সময়ের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য বলা হয়েছে, এবং বিসর্জন যেন দিনের বেলায় করা হয় সেজন্য ও দিকনির্দেশনা দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে এ বছর শারদীয় দুর্গাপূজা সম্পাদন করার জন্য এ প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়।