বাঁধনহারা থিয়েটার স্কুলের নবসজ্জিত স্টুডিও উদ্বোধন

আগের সংবাদ

এবার করোনা সুরক্ষায় রোবটের ব্যবহার

পরের সংবাদ

উপসর্গ নিয়েই মৃত্যু

মৃত্যুর আগে পরীক্ষার সিরিয়াল হয়নি

মিরর ডেস্ক

প্রকাশিত: জুন ৩, ২০২০ , ১১:১১ অপরাহ্ণ

করোনা পরিস্থিতেতে বর্তমানে সবচেয়ে বড় যে সংকট দেখা দিয়েছে তা হলো নমুনা পরীক্ষার সুযোগ কম থাকা। দিন দিন নমুনা পরীক্ষা বেড়ে দিনে ১২ হাজার ছাড়ালেও প্রয়োজনের তুলনায় এখনও তা অপ্রতুল। ঢাকার পাশ্ববর্তী জেলা নরসিংদীতে দিন দিন নমুনা পরীক্ষায় ভোগান্তি বেড়েই চলেছে। প্রতিদিন অনেক মানুষ নমুনা পরীক্ষা করাতে আসলেও অনেকে ফিরে যেতে হয় বলে অভিযোগ উঠছে। পিসিআর ল্যাব না থাকায় করোনা পরীক্ষার ফলাফল পেতেও ৩ দিন এমনকি ৪ দিনও লেগে যায়।

গতকাল করোনা উপসর্গ নিয়ে জেলা হাসপাতালে ভর্তি করা হয় ব্যবসায়ি নূর আলম (৩৮) নামের এক পরিবহন ব্যবসায়িকে। তবে আজকে তার করোনা পরীক্ষা করার কথা থাকলেও তিনি সকালেই মারা যান। শ্বাসকষ্ট নিয়ে জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এরআগে তিনি কয়েকদিন যাবৎ জ্বর নিয়ে বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি একছেলে ও এক মেয়ে রেখে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। উনি রোটারেক্ট ক্লাব অফ নরসিংদী ইউএফএফজির সাবেক প্রেসিডেন্ট ছিলেন। পরবর্তীতে মৃত্যুর পর প্রশাসনের পক্ষ থেকে উনার দাফন কার্যক্রম সম্পন্ন করা হয়।

মৃত্যুর পর  সামাজিক মাধ্যমে অনেকে আক্ষেপ করে পিসিআর ল্যাব স্থাপন না করায় হাতাশা প্রকাশ করছেন। এদিকে বিভিন্ন সামাজিক সংস্থা থেকে পিসিআর ল্যাব স্থাপনের জন্যে অনলাইনে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। জেলা হাসপাতালে আইসিউ সুবিধা নেই। ভেন্টিলেটর সেবা নিয়েও অনেক অভিযোগ।

এর আগে প্রশাসন ও জেলার স্বাস্থ্য বিভাগ থেকে পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে কাজ হচ্ছে বলে কয়েক দফা আশ্বস্ত করা হয়েছিল। তবে ক্রমেই জেলায়
করোনা আক্রান্ত বাড়তে থাকায় পিসিআর ল্যাব স্থাপন জরুরি হয়ে পড়েছে বলে মনে করছেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা।

উল্লেখ্য, নরসিংদীতে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৬৪৩ জন এবং সরকারি হিসেবে ৭ জনের মৃত্যু হয়েছে।

নকি