রংতুলিতে গ্রাম বাঙলার অপরুপ দৃশ্য

আগের সংবাদ

সারাজীবন বাসা থেকে অফিস করার সুযোগ!

পরের সংবাদ

ব্যাট নিলামে তুলবেন না আশরাফুল

মিরর ডেস্ক

প্রকাশিত: মে ১৫, ২০২০ , ৫:৪৬ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেটের এক সময়কার বিস্ময়বালক সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল তার ঐতিহাসিক ব্যাট দুটি আর নিলামে তুলবেন না বলেই নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমি সিদ্ধান্ত নিয়েছি ব্যাট নিলামে তুলবো না। কারণ আমি মনে করছি ব্যাটের প্রত্যাশিত দাম যা আমি আশা করছি, তা পাবো না। যদি অল্প টাকা আসে বেশি মানুষের সেবা করতে পারবো না আমি। বেশি মানুষের সেবা করতে যদি নাই পারি তাহলে আমার দুটি ঐতিহাসিক ব্যাট কেন ছেড়ে দেবো? এই টাকা তো আমি নিজের ফান্ড থেকেই খরচ করতে পারি। এখন পর্যন্ত অনেক করেছিও।’

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঐতিহাসিক ব্যাটের মূল্য মাত্র ২০ লাখ টাকা দেখে বিস্ময় প্রকাশ করেছিলেন আশরাফুল। তখন তিনি জানিয়েছিলেন, তার ব্যাট দুটির মূল্য আরো বেশি আশা করেন। ১১মে ‘অকশন ফর অ্যাকশন’ পেজে ব্যাটটি নিলামে তোলার কথা ছিল। কিন্তু শুরুতেই জটিলতা। জাতীয় দলের সাবেক অধিনায়ক নিলামের ভিত্তিমূল্য চেয়েছিলেন ১৫ লাখ টাকা।আর আয়োজকরা রাজি হয়নি এতে।
এরই মধ্যে মুশফিকুর রহীমের ব্যাটের নিলাম শুরু হয় অন্য আরেকটি অনলাইন প্ল্যাটফর্মে। যেখানে এমন সব কাণ্ড ঘটতে থাকে যে, নিলামকারী প্রতিষ্ঠান তা কিছু সময় স্থগিত রাখতে বাধ্য হয়। মুশফিকের ব্যাটের নিলামে ভুয়া বিডারদের কারণে তৈরি হয় বিতর্ক।

এসব দেখেই আশলাফুল তার ঐতিহাসিক ব্যাট দুটি আর নিলামে তুলবেন না বলেই নিশ্চিত করেছেন। এ ছাড়াও গত ১৪ মে (বৃহস্পতিবার) একটি ইউটিউব চ্যাট শো-তে আশরাফুল জানিয়েছেন, ফিক্সিং কান্ডে নিষিদ্ধ হওয়ার পর তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন । লোকলজ্জার ভয়ে ঘর থেকে বের হওয়াই বন্ধ করে দিয়েছিলেন আশরাফুল। তিনি বলেন, ‘আমি কীভাবে মানুষের কাছে মুখ দেখাব, পরিবার কীভাবে থাকবে। আমি এটা নিয়ে খুব আপসেট ছিলাম।’

বাংলাদেশকে অনেক স্মরণীয় জয় উপহার দেয়া এই ডানহাতি ব্যাটসম্যান নিজের দোষেই জাতীয় দলের বাইরে। ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হওয়ার পর টাইগারদের শিবিরে আর দেখা যায়নি আশরাফুলকে। ২০১৩ সালে আশরাফুলের বিরুদ্ধে বিপিএলে ম্যাচ গড়াপেটার প্রমাণ মেলে। যার ফলে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন তিনি।

নকি