নরসিংদী-মাধবদী পৌর নির্বাচনে তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

আগের সংবাদ

নরসিংদীতে মেডিকেল কলেজ নির্মাণের দাবি জানালেন এমপি মোহন

পরের সংবাদ

বাইডেন প্রশাসনে নরসিংদীর মেয়ে ফারাহ আহমদ

জেলা প্রতিনিধি

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২১ , ১১:৩৮ অপরাহ্ণ

এবার নরসিংদীর মেয়ে ফারাহ আহমেদের নাম যুক্ত হলো বাইডেন প্রশাসনে। বাংলাদেশী বংশদ্ভো এই নারী যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রনালয়ের অধিন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারি চিফ অফ স্টাফ নিযুক্ত হয়েছেন। হয়েছেন। স্থানীয় সময় গত ২১ জানুয়ারি মার্কিন কৃষি বিভাগের প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফারাহ আহমদ এর আগে গ্রাহক শিক্ষা অফিসে সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং গ্রাহক আর্থিক সুরক্ষা ব্যুরোতে (সিএফপিবি) চিফ অপারেটিং অফিসারের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

যুক্তরাষ্ট্রের কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী ফারাহ মার্কিন কৃষি বিভাগের (ইউএসডিএ) পল্লী ব্যবসায় সমবায় পরিষেবায় কমিউনিটি এবং অর্থনৈতিক উন্নয়ন দলের প্রোগ্রাম ম্যানেজার এবং আমেরিকান অগ্রগতির সেন্টারে সিনিয়র পলিসি অ্যানালিস্টের দায়িত্ব পালন করেছেন।

ফারাহ আহমদের বাবা ড. মাতলুব আহমেদ ও মা ড. ফেরদৌস আহমেদ। তারা দুজনেই যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে কর্মরত রয়েছেন। ফারাহ আহমেদের নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন।

ফারাহ আহমদ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খানের ভাগ্নি বলে জানা গেছে।
নানাবাড়ির সূত্রে ফারাহ আহমেদের গ্রামের বাড়ি নরসিংদীর পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের গয়েশপুর গ্রামে। তবে তারা স্বপরিবারে দেশের বাইরে অবস্থান করছেন।

উল্লেখ্য, ফারাহ আহমেদের দাদার বাড়ি ব্রাক্ষবাড়িয়ায়। নানাবাড়ির সূত্রে তারা নরসিংদীর।