পলাশে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আগের সংবাদ

ঘোড়াশাল পৌরনির্বাচনে নৌকার মাঝি তুষার 

পরের সংবাদ

ঘোড়াশাল পৌরসভায় ইভিএমএ ভোট গ্রহণ চলছে

নাদিয়া ভূঁইয়া

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১১:৪৮ পূর্বাহ্ণ

মঙ্গলবার(২অক্টোবর) নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভায় সকাল থেকে ভোট গ্রহণ চলছে। ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রে ১৮৬ টি বুথের মাধ্যমে পৌর এলাকার ৬২ হাজার ২৪৮ জন ভোটার এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনে প্রার্থীদের প্রচার- প্রচারণা রবিবার রাতে শেষ হয়েছে। এর আগে ভোট গ্রহনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস।

 

নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মোঃ মেজবাহ উদ্দিন জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে ১ জন পুলিশ অফিসারের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা অবস্থা করবেন। এছাড়া পৌর এলাকায় প্রতিটি কেন্দ্রে র‌্যাবের ৩টি টিম ও ৩ প্লাটুন বিজিবি টহলে থাকবে। ৯টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মোতায়েন থাকবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ও ট্রাক-পিক আপ চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

 

আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকে মেয়র পদে লড়ছেন পলাশ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আল মুজাহিদ হোসেন তুষার, আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রিয় উপকমিটির সাবেক সহ সম্পাদক তানজিরুল হক রনি মোবাইল প্রতিকে প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের যুব কমিটির পলাশ শাখার সভাপতি ইকরাম হোসেন হাতপাখা নিয়ে মেয়র পদে লড়ছেন। এছাড়া ও ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৫৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে।

 

পলাশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মোছাঃ জোবাইদা খাতুন বলেন, নির্বাচনী সরঞ্জাম ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী আজ সোমবার বিকেলের মধ্যে কেন্দ্রে পৌঁছে যাবে। ইভিএম এ ভোট গ্রহণের জন্য প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসারদের ইতিমধ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।