স্থগিত কেন্দ্রের ফলাফলেই চূড়ান্ত হবে নরসিংদী পৌরনির্বাচন

আগের সংবাদ

বেলাবতে ভাতা আত্বসাতের অভিযোগে চেয়ারম্যানকে অপসারণ

পরের সংবাদ

মাধবদী পৌরসভায় আওয়ামীলীগের মানিক পূণনির্বাচিত

জেলা প্রতিনিধিঃ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২১ , ২:০১ অপরাহ্ণ

নরসিংদীর মাধবদী পৌরসভার দ্বিতীয় বারের মত আওয়ামী লীগের প্রার্থী মোশারফ হোসেন প্রধান মানিক নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয় লাভ করেন।

মোশারফ হোসেন প্রধান মানিক নৌকা প্রতীকে ১৭১৩০ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার প্রতিদন্ধী বিএনপি প্রার্থী মো. আনোয়ার হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪২৪ ভোট। রবিবার রাতে মাধবদী পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন এ ঘোষণা দেন।

তবে নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছে বিএনপির প্রার্থী আনোয়ার হোসেন আনু। রবিবার দুপুর ২ টায় মাধবদী শহরের আলগী এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এবারই প্রথম ইভিএম এ ভোট প্রদান করেছে ভোটাররা। এবার পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করেছে ৪ জন মেয়র প্রার্থী, ৩৪ জন কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। এখানে মোট ভোটার ৩২ হাজার ৪ শত ৮৩ জন। এরমধ্যে পুরুষ ১৭ হাজার ১৬৫ জন ও নারী ১৫ হাজার ৩১৮ জন। পৌরসভার মোট ১২ টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রের ১০২টি ভোট কক্ষে ইভিএম এ ভোট গ্রহণ করা হয়েছে।

মাধবদী পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন বলেন, সকাল থেকেই ভোট কেন্দ্র গুলোতে স্বাভাবিক ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট কেন্দ্রে গুলোতে ভোটারদের উপস্থিতি ব্যাপক সাড়া পেয়েছি। নির্বাচনে মোট ভোট পড়েছে ১৮২৪২ টি। এরমধ্যে বাতিল হয়েছে ৯টি ভোট।

মাধবদী পৌরসভা নির্বাচনে ১৫টি কেন্দ্রে মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, গোয়েন্দা শাখা (ডিবি) টিম, র‌্যাবের টিম, বিজিবি সদস্য, ৭টি পুলিশ চেকপোস্ট, প্রতিটি কেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন।