বঙ্গবন্ধু নিশ্চিত ছিলেন দেশে স্বাধীনতা আসবেই :শিল্পমন্ত্রী

আগের সংবাদ

মহান বিজয় দিবসে জ্ঞানাঞ্জলি গণগ্রন্থাগারের পাঁচশত পতাকা উত্তোলন

পরের সংবাদ

বিজয় দিবসে নরসিংদী জেলা ও শহর আওয়ামীলীগের নানা কর্মসূচি

মো. রাসেল আহমেদ, নরসিংদী সদর

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২০ , ১০:৪১ অপরাহ্ণ

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। বিজয় দিবস উপলক্ষে নরসিংদী জেলা ও শহর আওয়ামীলীগের ছিল নানা রকম কর্মসূচী। এসব কর্মসূচীতে অনুপস্থিত ছিলেন নরসিংদী ১ আসনের সাংসদ নজরুল ইসলাম হিরু(বীর প্রতীক)।

বিজয় দিবস উপলক্ষে সকালে নরসিংদী জেলা সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নরসিংদী জেলা ও শহর আওয়ামীলীগের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসন ৩২৪ এর সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন ভুইয়া। পৌর মেয়র ও নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল।

সকাল ১০ টায় নরসিংদী জেলা আওয়ামীলীগ অফিসের সামনে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করে নরসিংদী শহর আওয়ামীলীগ ও এর সহযোগি অঙ্গসংগঠন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নরসিংদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল। প্রধান অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন ভুইয়া।

আলোচনা সভায় দলীয় নেতা কর্মীরা আলোচনায় অংশ নেন। তারা জাতির জনক বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান। মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিষয়ে আলোকপাত করেন।

এর পর নরসিংদী পৌর সভার সম্মেলন কক্ষে মুক্তিযুদ্ধে শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এতসব কার্যক্রমে স্থানীয় সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হিরুর উপস্থিতি চোখে পরেনি। নজরুল ইসলাম হিরুর পক্ষ থেকে কোনো ধরনের আয়োজন ছিলনা বিজয় দিবস উপলক্ষ্যে।

এ বিষয় দলীয় এক জ্যৈষ্ঠ নেতা জানান, হিরু সাহেব কখনো জনবান্ধব ছিলেন না। দলীয় কিংবা স্থানীয় কোনো আয়োজনেই তিনি থাকেন না। এই দেখুন না আজকে বিজয় দিবস কিন্তু তার পক্ষ থেকে কোনো আয়োজন নেই। নরসিংদী জেলা আওয়ামীলীগের কার্যক্রমেও তার কোনো অংশ গ্রহণ নেই। তিনি সাংগঠনিক ভাবে একেবারে নিষ্ক্রিয়।

সকল কার্যক্রমে নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, নরসিংদী শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু সহ জেলা, শহর আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।