ঘোড়াশাল সার কারখানায় অগ্নিকান্ডের ঘটনাস্থল  পরিদর্শনে শিল্পমন্ত্রী

আগের সংবাদ

নরসিংদী ইউনাইটেড কলেজ কতৃক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

পরের সংবাদ

নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জেলা প্রতনিধিঃ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১ , ১২:১৩ অপরাহ্ণ

নরসিংদীতে যথাযথ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে পালিত হচ্ছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসকের কার্য্যালয় থেকে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম শহীদ মিনার পর্যন্ত স্বাস্থ্য বিধি মেনে প্রভাতফেরী অনুষ্ঠিত হয়। এতে প্রশাসনের উদ্ধতন কর্মকর্তাদেও পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে।

এর আগে রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে পুলিশ সুপার কাজী আশরাফুল আজিমের নেতৃত্বে জেলা পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা পুলিশ সুপার, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

এসময় বক্তারা বলেন, অমর একুশে আমাদের গণতান্ত্রিক মূল্যবোধ, বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা এবং ধর্ম নিরপেক্ষতার প্রতীক। ভাষা আন্দোলন ছিল বাংলার স্বাধিকার আন্দোলনের সূতিকাগার। বাঙালি জাতিসত্তা বিকাশের যে সংগ্রামের সূচনা সেদিন ঘটেছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্য দিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে। একুশে ফেব্রুয়ারি তাই বাঙালির কাছে অন্তহীন প্রেরণার প্রতীক। মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস বিশ্বের সব জাতিগোষ্ঠীর নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় ঐক্য ও বিজয়ের প্রতীক হয়ে উঠুক।

এছাড়া জেলার ছয়টি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।