নরসিংদীর নতুন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম

আগের সংবাদ

নরসিংদীতে কৃষি প্রণোদনার ধানের চারা রোপনের উদ্বোধন

পরের সংবাদ

নরসিংদী চরসিন্দুরে বেপরোয়াভাবে বাড়ছে গরু চুরি 

নাদিয়া ভূইয়া

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১ , ১২:১৯ পূর্বাহ্ণ

বেপরোয়া হয়ে উঠেছে গরু চোরেরা। তাদের আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে চরসিন্দুর এলাকার মানুষ। প্রতিরাতেই কোনো না কোনো এলাকায় হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল।

গভীর রাতে গোয়াল ঘর থেকে গরু চুরি করে নম্বরবিহীন ট্রাক, চাঁদের গাড়ি, পিকাপ, সিএনজিতে উঠিয়ে নিয়ে যায় চোরেরা। আর এসব ঘটনায় খুব কম সংখ্যক মামলাই রেকর্ডভুক্ত হয়। পুলিশের নজরদারির অভাব আর রাত্রিকালীন টহল না থাকার কারণে চুরি ঠেকানো যাচ্ছে না বলে অনেকের অভিযোগ।

গতদিন গুলো তে ভাতেন মিয়া,মতিন মাস্টারের বাড়ি।সুলতানপুর বিডি পারা। মহসিন সরকার,পিতাঃ হোসেন সরকারগকুলনগর ও মালিতা লালমিয়া চেয়ারম্যান এর বাড়ির পাশে,ভুইয়া বাড়ি। হোসেন মিয়া পেশাঃভেনচালক,

চরসিন্দুর মধ্যপারা ছাত্তার মিয়া আজিজ মিছির বাড়ি চরসিন্দুর মধ্যপারা গরু চুরির ঘটনা ঘটেছে।

প্রতি রাতে গরু ঘরে চোরের দল হানা দিয়ে থাকে। যাদের গরু আছে তারা রাত জেগে পাহারা দেয়। এলাকার মানুষ গরুর দুধ বিক্রি করে পরিবারের খরচের টাকা যোগায়।কৃষি নির্ভর পরিবারগুলো গরু দিয়ে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে। আর গরু চোরেরা যখন এসব গরু চুরি করে নিয়ে যায় তখন হতদরিদ্র এসব পরিবারগুলো নিঃস্ব হয়ে পড়ে।

রাতের বেলায় যেসব সড়কে আলো থাকে না কিংবা অনেকটা নির্জন ও সড়ক যোগাযোগ ব্যবস্থা বেশি উন্নত বিশেষ করে সে সব এলাকায় চুরির ঘটনা ঘটছে।