নরসিংদী হানাদার মুক্ত দিবসে নরসিংদী শহর আওয়ামীলীগের আলোচনা সভা

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের বন্ধু শ্রীমতি ইন্দিরা গান্ধী স্মৃতি সম্মাননা-" পেলেন শফিউল আজম কাঞ্চন

পরের সংবাদ

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার পেলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

মিরর ডেস্ক

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২০ , ২:১৫ পূর্বাহ্ণ

ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নরসিংদী জেলার জনবান্ধব এবং সুযোগ্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয় তার অনন্য ও ব্যতিক্রমী উদ্যোগ “ভূমি অধিগ্রহন সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান” কার্যক্রমের জন্য পুরস্কৃত করা হয়। এর মাধ্যমে এ অঞ্চলের জনগণের ভূমি অধিগ্রহণে ক্ষতিপূরণ প্রাপ্তি সহজীকরণ, মামলা সংক্রান্ত তথ্য সংরক্ষণ সুবিধা ও ভূমির সকল খতিয়ানের তথ্য সংরক্ষণে ডিজিটাল প্লাটফর্ম তৈরীর স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে সরকারি-কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” পুরস্কার  প্রদান করা হয়।

১২ ডিসেম্বর ২০২০ খ্রি তারিখ অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আবদুল হামিদ এঁর ভার্চূয়াল উপস্হিতিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক মহোদয়ের নিকট হতে মান্যবর জেলা প্রশাসক “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এর ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহন করেন।

উল্লেখ্য যে, ‘ভূমি অধিগ্রহন সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান’ উদ্যোগটির মাধ্যমে ইতোমধ্যে জেলার প্রায় তিন হাজারের অধিক ক্ষতিপূরণ দাবীদারকে সেবা প্রদান করা সম্ভব হয়েছে। এ উদ্যোগটিকে আরও সম্প্রসারিত ও সদূরপ্রসারী করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। ভূমি সংক্রান্ত সেবা সহজীকরণে উদ্যোগটি হতে পারে সারা বাংলাদেশের জন্য অনুকরণীয় মডেল।