শিবপুরে ঐতিহ্যবাহি চিনাদী বিলে পোনামাছ অবমুক্তকরন

আগের সংবাদ

নবাগত ইউএনও কে বরণ করল শিবপুর উপজেলা ছাত্রলীগ

পরের সংবাদ

বেষ্টনীতে বিচ্ছিন্ন বটতলা-উপজেলা মোড় ; বিপাকে দু’পাড়ের জনগণ

মো.রাসেল আহমেদ,নরসিংদী সদর।

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২০ , ৮:২২ অপরাহ্ণ

রেলওয়ে স্টেশনের নিরাপত্তা ও সৌন্দর্যবর্ধনে তৈরি বেষ্টনীর কবলে বন্ধ হয়ে গেছে বটতলার সাথে উপজেলা মোড়ের যোগাযোগ ব্যবস্থা। ১ মিনিটের রাস্তা পার হতে সময় লাগছে ২০ মিনিট।

নরসিংদী রেলওয়ে স্টেশন লাগোয়া বটতলা বাজার। প্রতিদিন বিকালে এ বাজারে হাট বসে। সবজি ,মাছ, মাংস সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পসরা বসে এখানে। বটতলা বাজারে সন্ধ্যার পরে ভীড় করেন বিভিন্ন অফিসের চাকুরে লোকজন। বাজারটি স্টেশনের দক্ষিণ পাশে অবস্থিত। মাঝে রেললাইন । রেল লাইনের উত্তর দিকে অবস্থিত উপজেলা পরিষদ, জেলা প্রশাসকের কার্যালয়, নরসিংদী জেলা দায়রা জজ কোর্ট সহ সরকারি বেসরকারি অফিস আদালত। এসব প্রতিষ্ঠানে সহজে যাতায়াতের জন্য লোকজন বটতলা বাজার থেকে রেল লাইন পার হয়ে গন্তব্যে যেত। তাছাড়া উপজেলা মোড় , ভেলানগর ,বিলাসদী, ব্রাহ্মন্দী এলাকার মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে বটতলা বাজারে রেল লাইন পার হয়ে যেত। নিরাপত্তা আবেষ্টনীর জন্য স্থায়ীভাবে বন্ধ হয়ে গেল রাস্তাটি। এতে করে দুইপারের মানুষ অস্বস্তিতে পড়েছে। তারা দ্রুত এ অবস্থার প্রতিকার চান ।
উপজেলা মোড় এলাকার বাসীন্দা নাসির বলেন, বটতলা বাজারে যাইতে আগে খুব অল্প সময় লাগতো । এখন বাজারে যেতে হলে অনেকপথ ঘুরা লাগে যা আমার কাছে অসহ্য লাগে। তিনি বলেন আমাদের সুবিধার জন্য এখানে একটি ফুটওভার ব্রিজ প্রয়োজন।

নরসিংদী সরকারি কলেজের সাবেক এজিএস মাহমুদ হোসেন চৌধুরী সুমন বলেন, বটতলা থেকে উপজেলার মোড়ে যাতায়াতের জন্য একটি ফুটওভার ব্রিজ সময়ের দাবি। তিনি বলেন, এ বিষয়ে আমি রেলওয়ে কর্তৃপক্ষ ও পৌর মেয়রের সাথে কথা বলেছি। রেলওয়ে কর্তৃপক্ষ হতাশার বানী শোনালেও পৌরপিতা আশাব্যঞ্জক বানী শুনিয়েছেন । তিনি জানান, শীঘ্রই ফুটওভার ব্রিজ পাব আশা করি।