বদ্ধ ঘর

আগের সংবাদ

দেশে করোনায় মৃত্যু প্রায় দুই হাজার

পরের সংবাদ

জনগণ বুঝেছে কে হামলা করেছে-ঘোরাশাল মেয়র

মিরর ডেস্ক

প্রকাশিত: জুলাই ১, ২০২০ , ৪:৪০ অপরাহ্ণ

নরসিংদীর পলাশে  ত্রাণ উপহার পৌছে দিয়ে বাড়ী ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বলে দাবী করছেন ঘোড়াশাল পৌর মেয়র শরীফুল হক। ৩০ জুন দুপুরে নরসিংদীর পলাশ বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে সংবাদ সম্মেলনে জানান সরকারদলীয় এ নেতা। এসময় তার ব্যবহৃত গাড়ীটি ক্ষতিগ্রস্থ হয়। পরে ত্রাণ সহায়তা নিতে আসা এলাকাবাসী এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। তবে দুই বারের নির্বাচিত ও বর্তমানে দায়িত্বে থাকা মেয়রের উপর হামলার ঘটনায় অবাক হয়েছেনে এলাকাবাসী।

এ বিষয়ে মামলা করবেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি জানান এ ব্যাপারে দলীয়ভাবে আলোচনা করে সীদ্ধান্ত জানানো হবে। তাছাড়া জনপ্রতিনিধির উপর দিনের আলোতে হামলা কীভাবে সম্ভব এমন প্রশ্নের জবাবে তিনি বলেন একটি মহল তাকে জনগণের কাছ থেকে দূরে সরাতে ভয় দেখাতে এমন কাজ করেছে। তিনি প্রতিদিন বিভিন্ন ত্রাণ নিয়ে জনতার পাশে থাকছেন। তাই অনেকে এটা সহ্য করতে না পেরে ভয় সৃষ্টি করার জন্য এমনটা করেছে। তাছাড়া জনগণ যা বুঝার তা বুঝে গেছে বলেও মন্তব্য করেন তিনি। দুইবারের এ মেয়র জনগণ ভোট না দিলেও মেয়র হবেন না বলেও জানান। রাজনৈতিক কাদা ছুড়াছুড়ির রাজনীতি পছন্দ করেন না এবং জনগণের রাজনীতি করেন বলে জানান তিনি।

ঘটনার পরে থানা পুলিশ ঘটনাস্থল থেকে এক হামলাকারীকে আটক করে। মঙ্গলবার বিকেলে ঘোড়াশাল পৌর ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক। এসময় তিনি আরও বলেন, উপজেলার খানেপুর এলাকায় ত্রাণ বিতরণ শেষে পলাশ বাসস্ট্যান্ড এলাকার আরেকটি স্থানে যাচ্ছিলাম। এসময় অপরিচিত ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল আমার গাড়ী লক্ষ করে হামলা চালায়।

পরে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্দেহভাজন একজনকে আটক করেছে। জনপ্রতিনিধি হয়েও নিরাপত্তাহীনতা অনুভব করায় আইন শৃংখলাবাহীনির সহায়তা প্রত্যাশা করেন মেয়র।

এসময় পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এসএম শফিসহ পৌর কাউন্সিলর এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন

নকি