ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকা খোয়া, আটক ৪

আগের সংবাদ

শিক্ষক নিচ্ছে কাদির মোল্লা ইন্টারন্যাশনাল স্কুল

পরের সংবাদ

খোলার পর ফের বন্ধ হয়েছে নরসিংদী বড়বাজার

মিরর ডেস্ক

প্রকাশিত: মে ১১, ২০২০ , ৯:২৪ অপরাহ্ণ

 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায়  নরসিংদী বড়বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বণিক সমিতির পক্ষ থেকে।

সোমবার (১১ মে) দুপুরে বণিক সমিতির কার্যালয়ে ব্যবসায়ীদের সাথে আলোচনা করে নরসিংদী বড়বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন বণিক সমিতির সভাপতি বাবুল সরকার। 

এসময় বন্ধ হওয়া দোকানগুলোর কর্মচারীদের প্রাপ্য বেতন ভাতা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

নরসিংদী বাজার বণিক সমিতির সূত্র জানায়, আসন্ন ঈদকে ঘিরে সরকারি নির্দেশনা মোতাবেক সারাদেশের মতো রোববার থেকে নরসিংদীতে  দোকানপাট শপিং মল খোলার সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্তের পর শনিবার বিকেলে জেলা প্রশাসনের সঙ্গে বাজার বণিক সমিতি ও ব্যবসায়ী নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দোকান খোলা রাখতে ব্যবসায়ীদের সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বেশকিছু শর্ত দেওয়া হয়। এসব শর্ত মেনে দোকান খোলা সম্ভব হবে না বলে মতপ্রকাশ করেন বাজার বণিক সমিতি।

এরপর রোববার ও সোমবার দুইদিন ধরে শর্ত না মেনেই অনেকে দোকান খুলতে শুরু করেন। বাজারে বাড়তে শুরু করে ক্রেতা সমাগম। এ অবস্থায় শারীরিক দূরত্ব না মানা ও শর্ত না মেনে মার্কেট খোলা রাখায় করোনা সংক্রমণ ঝুঁকি বাড়ায় নজরদারি শুরু করে পুলিশ।

এ অবস্থায় সোমবার দুপুরে বড় বাজারের বণিক সমিতির কার্যালয়ে ব্যবসায়ীদের আলোচনা সভা শেষে বড়বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় সমিতির সব নেতৃবৃন্দ ও বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বণিক সমিতির সভাপতি বাবুল সরকার বলেন, বাজার খোলার কারণে ক্রেতা সমাগম বৃদ্ধি পেয়েছে। কিন্তু সরকারের বেধে দেওয়া স্বাস্থ্যবিধি না মেনেই অনেক ব্যবসায়ী দোকান চালু রেখেছে। যার কারণে করোনা ভাইরাস বিস্তারের সম্ভাবনা রয়েছে।

এছাড়া জেলায় করোনা ভাইরাসের রোগীর সংখ্যা বেড়ে গেছে। বাজারের একজন মাছ ব্যবসায়ী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এজন্য করোনা ভাইরাসরোধে সমিতির সবার মতামতের ভিত্তিতে বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তাই শুধুমাত্র প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর দোকান সীমিত আকারে জেলা প্রশাসনের দেওয়া সময়সীমার মধ্যে খোলা থাকবে।