রাত পেরুলেই করিমপুর ইউনিয়নের উপ-নির্বাচন

আগের সংবাদ

মনোহরদীর হাতিরদিয়ায় ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

পরের সংবাদ

নরসিংদীর করিমপুর ইউনিয়ন নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহন

সুজন বর্মণ

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২০ , ২:০৬ অপরাহ্ণ

নরসিংদীর মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চল করিমপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে। শনিবার সকাল ৯টা থেকে ইউনিয়নের নয়টি ওয়াডের কেন্দ্রগুলোতে ভোট গ্রহন শুরু হয়।

১৮ হাজার ৭৫০ জন ভোটারের অংশগ্রহণে এই উপ-নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. গোলাম কিবরিয়া, নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমিনুর রহমান ও ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী ইবনে আদেল প্রতিদ্বন্দ্বিতা করছেন
নিবার্চনের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালত,পুলিশ ,গোয়ন্দা পুলিশ সহ আইন শৃংখ্যলা নিয়ন্ত্রন কারী বাহিনির সদস্যরা নিয়োজিত রয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ-নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। মোট ৯টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ থাকছে ৪৯টি।
বেলা ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভিজিলেন্স টিমের আহবায়ক তাসলিমা আক্তার ১ নং ওয়ার্ড ৩১ নং করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র পর্রিদর্শনে আসেন। তিনি নরসিংদী মিররকে বলেন, এখন পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। আমরা কোন অপ্রীতিকর ঘটনার খবর পাই নি। তবে আইন শৃঙ্খলা বাহিনী সজাগ দৃষ্টিতে রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন বলেন, এই উপ-নির্বাচনে একজন জুডিশিয়াল ও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্বপালন করছেন। প্রতি তিন কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্সসহ এক প্লাটুন বিজিবি ও র‍্যাবের তিনটি দল দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য, চলতি বছরের ১লা জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায় করিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারিজ মিয়া । ফলে আসনটি শূন্য ঘোষনা করে নিবার্চন কমিশন। পরে আজ ১০ই অক্টোবর শূন্য এই ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন উল্লেখ করে নিবার্চনী তফসিল ঘোষনা করে নিবার্চন কমিশন।