নরসিংদীতে বিজয় রাইডের ব্যতিক্রমী আয়োজনে মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা

আগের সংবাদ

বিজয় দিবসে ভৈরব ব্লাড ডোনেশন সোসাইটির বিনামূল্যে ব্লাডগ্রুপিং ক্যাম্পি

পরের সংবাদ

নরসিংদী ইউনাইটেড কলেজে বিজয় দিবস উদযাপন

মো. রাসেল আহমেদ, নরসিংদী সদর

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২০ , ১২:০২ পূর্বাহ্ণ

আজ ১৬ ই ডিসেম্বর সকাল ১১.০০ ঘটিকায় নরসিংদী ইউনাইটেড কলেজ এর অডিটোরিয়ামে ৪৯তম বিজয় দিবস উপলক্ষ্যে প্রতিযোগিতার আয়োজন করে।।

কলেজের অধ্যক্ষ হাসিবুর রহমান অনিক এর সভাপতিত্বে ও জীববিজ্ঞান প্রভাষক শামীম হোসাইন এর সঞ্চালনায় আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগিতার কার্যক্রম শুরু করা হয়।।০৩টি আলাদা বিষয়ের উপর এই প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন জনাব অধ্যাপক শফিকুল ইসলাম তারেক ও ইউনাইটেড কলেজের পরিচালক ও প্রভাষক জনাব নাজমুল হক।

বিজয় দিবসের এই আয়োজনে একাদশ-দ্বাদশ শ্রেণি শিক্ষার্থীরা অনলাইন ও অফলাইনে সংযুক্ত হয়ে তারা তাদের আবৃত্তি,বক্তব্য ও সঙ্গীত পরিবেশন করেন।

উপস্থিত বিচারকদ্বয় বলেন মহান বিজয় দিবস শব্দটি আমাদের অহংকার ও গর্বের বিষয়।

কলেজের পরিচালক নাজমুল হক বলেন বিজয় হচ্ছে সাম্য ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠিার, বিজয় হচ্ছে মানবিক মূল্যবোধ সমুন্নত রাখার এক অগ্নিশপথ।। বাংলাদেশ ও আমেরিকায় ই শুধু বিজয় দিবসকে মহান বলে আখ্যায়িত করে।।

বিশেষ অতিথি শফিকুল ইসলাম তারেক বলেন আজকের আয়োজনে শিক্ষার্থীদের সুন্দর অংশগ্রহণ প্রাণবন্ত ছিলো। তাদের প্রত্যেকটি ইভেন্ট দেখে ও শুনে ভালো লেগেছে। তবে আশাকরি অবিরাম চেষ্টা চালিয়ে গেলে তোমরা একদিন ভালো বক্তা,আবৃত্তিকার ও গায়ক হতে পারবে।।

অধ্যক্ষ হাসিবুর রহমান অনিক তার সমাপনী ভাষণে বলেন আমাদের বিজয়,আমাদের অহংকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই বিজয়ের মহানায়ক।সেদিন যদি উনি নেতৃত্ব না দিতেন তাহলে হয়তো স্বাধীন বাংলাদেশ পেতাম না। আজ আমরা একখণ্ড ভূখণ্ড ও লাল সবুজ পতাকার মালিক হয়েছি স্বাধীণতার স্থপতি শেখ মুজিবুর রহমান এর অনবদ্য নেতৃত্বে।আমরা এই বিজয় দিবসে রাষ্ট্রের নিকট প্রত্যাশা করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে দল-মত ও পথের চিন্তা ভুলে গিয়ে দেশে সুশাসন, সঠিক আইন, প্রশাসন ও বিচার শালিসি গঠন নিশ্চিত করতে হবে।সাম্য,মানবাধিকার, স্বাধিকার, অধিকার ও গণতান্ত্রিক সকল মাধ্যমগুলোকে প্রশ্নের উর্ধ্বে রাখতে হবে।

দুর্নীতি, অবিচার,অনাচার,অর্থনৈতিক ও সামাজিক মুক্তি লাভের জন্য জাতীয় ঐক্যমত গঠন করা প্রয়োজন।।অন্তরের ভিতরে ময়লা ও অন্ধকার রেখে একটি জাতিকে বিজয়ের প্রকৃত আলোয় উদ্ভাসিত করা অনেকাটাই অসম্ভব।

প্রতিযোগিতার এই আয়োজনে উপস্থিত ছিলেন কলেজের আইসিটি প্রভাষক সৈয়দ আব্দুল্লাহ হিরা, বাংলা প্রভাষক উর্মী বেগম,সাইফুল ইসলাম,সুমন ও শিপ্রা।