মনোহরদীতে এক হাজার হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ

আগের সংবাদ

ইসরাঈলী আগ্রাসনের প্রতিবাদে হাসনাবাদ বাজারে বিক্ষোভ

পরের সংবাদ

কাজী নজরুল ইসলাম বাদশা ফাউন্ডেশনের নলকূপ ও ঈদবস্ত্র বিতরণ

মিরর ডেস্ক

প্রকাশিত: মে ১২, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে প্রফেসর কাজী নজরুল ইসলাম ফাউন্ডেশনের পক্ষ থেকে নলকূপ ও ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় ৫০ জন হতদরিদ্রকে ঈদবস্ত্র, ১২ টি টিউবয়েল ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

বুধবার (১২ মে) বেলা দেড়টায় মনোহরদী উপজেলার হাফিজপুর গ্রামে ফাউন্ডেশনের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে সহায়তা বিতরণ করা হয়।

লেবুতলা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ বাচ্চুর সঞ্চালনা ও প্রফেসর কাজী নজরুল ইসলাম বাদশা ফাউন্ডেশনের সভাপতি কাজী শরীফুল ইসলাম শাকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান। এসময় উপস্থিত ছিলেন মনোহরদী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না সহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।

বিশেষ অতিথির বক্তব্যে মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান বলেন, আমি প্রথমেই আয়োজকদের সাধুবাদ জানাই। একজন স্বনামধন্য অধ্যক্ষের স্মৃতির সম্মানে প্রতিষ্ঠিত এ ফাউন্ডেশন দুঃখী মানুষের কল্যাণে কাজ করে আসছে। আমাদের সকলের উচিত অসহায় মানুষের কল্যাণে কাজ করা।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম বলেন, মরহুম কাজী নজরুল ইসলাম সাহেব শিক্ষকতার পাশাপাশি একজন সমাজসেবক ছিলেন। তার স্মৃতি রক্ষণার্থে এ ফাউন্ডেশনটি স্থাপিত। দরিদ্রদের জন্য তারা যে মহৎ উদ্যোগ নিয়েছেন সেটি প্রশংসনীয়। দেশের গরীব ও দুঃস্থ জনগোষ্ঠীর সেবায় সমাজের বিত্তবানরা এগিয়ে আসলেই এ দেশ হবে মানবিক ও সুন্দর। তিনি এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ফাউন্ডেশনের সমৃদ্ধি কামনা করেন।

ফাউন্ডেশনের সভাপতি এ্যাডভোকেট কাজী শরিফুল ইসলাম শাকিল বলেন, ঈদ মানে খুশি। আর এ খুশিকে সবার মাঝে ছড়িয়ে দিতে প্রতিবছর সমাজের দরিদ্র জনগোষ্ঠীর জন্য কিছু করতে চেষ্টা করি। এবছর ৫০ টি পরিবারের মাঝে ঈদবস্ত্র, ১২ টি নলকূপ ও নগদ টাকা বিতরণ করেছি। ইনশাআল্লাহ আগামীতে আরও বড় পরিসরে কিছু করব। এর মাধ্যমে আমি আমার বাবা-মায়ের শান্তি কামনা করছি।

২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময়ে দরিদ্রদের সহায়তা, শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ-মাদরাসার উন্নয়ন, কর্মসংস্থান সহ বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করে আসছে কাজী নজরুল ইসলাম বাদশা ফাউন্ডেশন।