দ্যুতি ছড়াচ্ছেন আলোর ফেরিওয়ালা

আগের সংবাদ

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের ১ যুগ পূর্তি ও ৫ গুণীজনকে এ্যাওয়ার্ড প্রদান

পরের সংবাদ

নরসিংদীতে নারীদের মাঝে জয়িতা পুরস্কার প্রদান

মিরর ডেস্ক

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২০ , ৬:৩৬ পূর্বাহ্ণ

কমলা রঙের বিশ্বে নারী, বাঁধার পথ দিবে পাড়ি- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ০৯ ডিসেম্বর ২০২০ বুধবার জেলা প্রশাসক নরসিংদী এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২০ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রম!

এই কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে ৫ জন নারীকে সংবর্ধনা দেওয়া হয়!

আয়োজনে প্রধান অতিথির আসন অলংকৃত করেন নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। মহান বিজয়ের মাসে জেলা প্রশাসক বিনম্র শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেওয়া সকল শহীদদের এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করেন।

বিশ্বে নারী নির্যাতন প্রতিরোধ, নারীর উন্নয়ন এবং সর্বোপরি নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিবসটি। নরসিংদী জেলায় ০৫(পাঁচ) টি বিশেষ ক্যাটাগরিতে ০৫(পাঁচ) জন জয়িতা নির্বাচন করে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথি শ্রেষ্ঠ জয়িতাদের সাধুবাদ জানিয়ে তার বক্তৃতায় নারীর অধিকার প্রতিষ্ঠায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনস্বীকার্য অবদানের কথা তুলে ধরেন। সত্যিকার অর্থে নারীর অধিকার প্রতিষ্ঠার জন্য শুধুমাত্র নারীর অধিকার নয় মানবাধিকারের বিষয়ে সমানভাবে গুরুত্বারোপ করতে হবে। নারীদের সঠিক শিক্ষায় শিক্ষিত হতে হবে কারন শিক্ষাই মানব মুক্তির ধারক ও বাহক। সুশিক্ষা,ধর্মীয় অনুশাসন ও সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে নারীকে বিজয়ী হতে এবং সারা বিশ্বকে আলোকিত করতে সকল নারীর প্রতি তিনি উদ্বাত্ত আহবান জানান।