মাধবদীতে উদ্বোধনের অপেক্ষায় শেখ রাসেল সেতু

আগের সংবাদ

মানবতার সেবায় মিশন ফর বেটার হেলথ্ 

পরের সংবাদ

দক্ষিণ দেওড়া প্রিমিয়ার লিগ ক্রিকেট খেলার উদ্বোধন

নাদিয়া ভূঁইয়া

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২১ , ১১:৪৪ অপরাহ্ণ

আজ দক্ষিণ দেওড়া ৮ নং ওয়ার্ড আরিফুল মেম্বার এর বাড়ির পাশে ১০ম বর্ষ D.P.L খেলার উদ্বোধনী ম্যাচ ছিল। উক্ত খেলা উদ্বোধন এর সময় উপস্থিত ছিলেন জনাব মোঃ মেজবাহ্ উদ্দীন ভুঁইয়া, জনাব আরিফুল মেম্বার, জনাব জাকির কাজী, জনাব মাসুম কাজী আরও অন্যান্য ব্যক্তিবর্গ।

আজ থেকে ১২ বছর আগে দক্ষিণ দেওড়া গ্রামের ক্রিকেট প্রেমীদের জন্য চরসিন্দুর ইউনিয়নের ৮ নং ওর্য়াড সদস্য মোঃ আরিফুল ইসলাম এর উদ্যোগে এলাকার খেলোয়াড়দের মধ্যে ৮টি দল গঠন করে দক্ষিণ দেওড়া প্রিমিয়ার লীগ (DPL) ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করা হয়।

টুর্নামেন্টে কিছু নিয়ম বাধ্যতামূলক করে এই আয়োজনটি সবার মধ্যে ব্যাপকভাবে সারা ফেলে। আর সেই থেকে প্রতি বছর নতুন ইংরেজি বছর উদযাপনের মধ্য দিয়ে টুর্নামেন্টটি চলমান থাকে। আসরের ৫ম আসরের দিকে গিয়ে নতুন ভাবে এলাকার খেলোয়াড়দের পাশাপাশি কিছু অতিথি খেলোয়াড়দের অংশগ্রহণের সুযোগ রেখে নতুন আঙ্গিকে পরিবেশন করা হয়।

এতেই টুর্নামেন্টে আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠে। এভাবেই এই বছর ১০ম আসরে পা রাখে।আরিফুল ইসলাম বক্তব্যে বলেন আমার একটা স্বপ্ন আর আশার প্রতিফলন ঘটাতে এই টুর্নামেন্টের আয়োজন করে যাচ্ছি। আজ পর্যন্ত এই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে এলাকার বিভিন্ন ধান ক্ষেতের মধ্যে কারণ একটা মাঠ আমাদের এলাকার মানুষের জন্য নাই।আর এই বিষয়টি সামনে রেখে আশার বাতি জ্বালিয়ে সুস্থ খেলাধুলা চর্চা করার জন্য একটা মাঠের জন্য আমাদের লড়াই করার একমাত্র উদ্যেশ্য।

আমি,মাছুম কাজী এবং গ্রামের কিছু ক্রিকেট প্রেমী দের প্রচেষ্টার মাধ্যমে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়ে থাকে।ভবিষ্যতে স্বপ্ন সুস্থ সমাজ ব্যবস্থা ও এলাকার তরুণ প্রজন্মের জন্য উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলতে এই DPL কে একাডেমিক রুপে গঠন করা আমাদের লক্ষ্য। এই জন্য এলাকার ও প্রশাসনের সামনে আমাদের একটা দাবি আমাদের দক্ষিণ দেওড়া গ্রামে একটা স্থায়ী খেলার মাঠ খুবই দরকার।

শরীর ও মনকে ভালো রাখতে খেলাধুলার বিকল্প হয় না।খেলাধুলার মধ্যে রয়েছে শরীর চালনা যা ক্রমাগত শারীরিক দক্ষতা বাড়িয়ে তোলে।তাই খেলাধুলার মধ্য দিয়ে শরীরচর্চা করা একান্ত প্রয়োজন।

কিন্তু বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে ছাত্রসমাজ অধিকাংশই খেলা ধুলো বলতে বোঝে অনলাইন ভিডিও গেম।যা স্বাস্থের পক্ষে ক্ষতিকর যেমন, তেমনই মানসিক বিকাশের পথেও অন্যতম বাঁধা।