জামাতে নামাজ পড়ে সাইকেল পেলো মনোহরদীর শিশুরা

আগের সংবাদ

বালুয়াকান্দি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

পরের সংবাদ

মনোহরদীতে দরিদ্র কৃষকের ধান কেটে দিলো পৌর ছাত্রলীগ

মনোহরদী প্রতিনিধি

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩ , ৯:০৪ পূর্বাহ্ণ

নরসিংদীর মনোহরদীতে তীব্র রোদের মধ্যে দরিদ্র কৃষকের ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে দিয়েছে পৌরসভা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৫ এপ্রিল) পৌর এলাকার চন্দনবাড়ী মাঠে সকাল থেকে দুপুর পর্যন্ত তীব্র রোদের মধ্যে ওই কৃষকের জমির ধান কাটতে নেমে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, অর্থের অভাবে জমির পাকা ধান ঘরে তুলতে পারছিলেন না দরিদ্র কৃষক মোশাররফ হোসেন। বিষয়টি জানতে পেরে মনোহরদী পৌরসভা ছাত্রলীগের সভাপতি সজিব মাহমুদ ওই কৃষকের বাড়িতে যোগাযোগ করে। তারপর নেতাকর্মীদের নিয়ে ধান কেটে দেন।

পৌর ছাত্রলীগের সভাপতি সজিব মাহমুদ ও সাধারণ সম্পাদক শেখ রায়হানের নেতৃত্বে ধান কাটায় অংশ নেন সহসভাপতি সনি বিশ্বাস, শাকিল মিয়া, যুগ্ম সম্পাদক রাব্বি হাসান, সাংগঠনিক সম্পাদক খায়রুল মোল্লা ইনাম, প্রচার সম্পাদক খাদিমুল ইসলাম আদিল, দপ্তর সম্পাদক এমদাদুল হক সুজন এবং সদস্য আশিক, তাসনিম, রাহুল, রুদ্র, ইরফান, ফাহিম, দিদার, আদেল, রবিন, শিপন প্রমুখ।

পৌর ছাত্রলীগের সভাপতি সজিব মাহমুদ বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীরা সবসময় মানুষের কল্যাণে কাজ করে থাকে। আমরা জানতে পারি কৃষক মোশাররফ অর্থাভাবে ধান কাটতে পারছেন না। তাই আমরা সবাই মিলে ধান কেটে দিয়েছি।’

কৃষক মোশাররফ হোসেন বলেন, ‘আমি গরিব মানুষ। টাকার জন্য ধান কাটা শ্রমিক নিতে পারছিলাম না। ছাত্রলীগের ছেলেরা আমার ধান কেটে দিয়ে গেছে। ছাত্রলীগের এমন কর্মকাণ্ডে আমি খুবই খুশি। তাদের কাছে আমি কৃতজ্ঞ।’

নরসিংদী মিরর/এফএ