ফেসবুকিং বিরম্বনা

আগের সংবাদ

বেলাবতে গাছের নীচে চাপা পড়ে যুবকের মৃত্যু

পরের সংবাদ

 শীত উপেক্ষা করে প্রচারণা-উত্তেজনায় সরগরম নরসিংদী পৌরসভা

মো. রাসেল আহমেদ, নরসিংদী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১ , ৯:৪৫ পূর্বাহ্ণ

নরসিংদীতে জমে উঠেছে পৌর নির্বাচনের প্রচারণা। ঘন কুয়াশা, কনকনে শীত আর করোনাকে চোখ রাঙ্গিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা ।

দিচ্ছেন পৌর এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতিও। নরসিংদী পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৪ জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী(নৌকা প্রতীক) আমজাদ হোসেন বাচ্চু। বিএনপি মনোনীত(ধানের শীষ প্রতীক) হারুন অর রশীদ। স্বতন্ত্র প্রার্থী(মোবাইল ফোন প্রতীক) এস এম কাইয়ুম। ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী(হাত পাখা প্রতীক) মো আসাদুল হক।

পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন ও ক্লিন শহর হিসেবে গড়ে তুলতে কাজ করবেন এমন লোককে নির্বাচিত করতে চান পৌরবাসী। নরসিংদী পৌরসভার এমন অনেক ভোটারের সাথে কথা হয়। তাদের মনের ইচ্ছে জানতে চাওয়া হলে তারা জানান, নরসিংদী বাংলাদেশের অন্যতম একটি জেলা। শিক্ষা সংস্কৃতি ও শিল্পবান্ধব জেলা হিসেবে সুনাম রয়েছে সারা দেশে।

এ জেলার প্রাণকেন্দ্র নরসিংদী পৌরসভা। আমরা চাই এমন লোক মেয়র হোক যিনি অতীতের সুনাম বজায় রেখে পৌরসভার উন্নয়নে নজর দিবেন। অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আমাদের কাম্য। আমরা আমাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে যোগ্য লোককে নির্বাচন করব। প্রশাসনের কাছে আমাদের চাওয়া নির্বাচনে যেন কোনো উল্টাপাল্টা কিছু না হয় সেদিকে লক্ষ্য রাখতে।

রাত-দিন প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা পাড়া মহল্লা ও রাস্তায় ঝুলছে ছবি যুক্ত পোস্টার আর দুপুর থেকে রাত ৮ টা পর্যন্ত চলছে পৌর শহরের অলি গলিতে মাইকে প্রচারণা। হিমেল হাওয়া আর মাঘের কনকনে শীতেও বসে নেই প্রার্থীরা। গায়ে গরম কাপড় জড়িয়ে ভোটারের বাড়ি ছুটছেন কাউন্সিলর ও মেয়র প্রার্থী। শোনাচ্ছেন নানান আশার বাণী।

পোস্টারে ছেয়ে গেছে শহরের অলিগলি। ছবি: আসাদুল্লাহ

বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী(নৌকা প্রতীক) আমজাদ হোসেন বাচ্চু এবং একই দলের বিদ্রোহী প্রার্থী এসএম কাইয়ুম(মোবাইল ফোন প্রতীক) এ দুজনের মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। রাত-দিন মাঠে চষে বেড়াচ্ছেন দুজন।বিএনপি মনোনীত প্রার্থীও বসে নেই ।পুরো দমে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। নির্বাচনী মাঠে নৌকা,মোবাইল ফোনে ও ধানের শীষের সরব উপস্থিতি থাকলেও নীরবে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আসাদুল হক। নিরবেই চলছে তার প্রচার।মাঝে মাঝে কিছু স্থানে হাত পাখার নড়ণ-চড়ণ থাকলেও অনেকটা নির্জীব তাদের নির্বাচনী প্রচারণা।

নৌকা, মোবাইল ফোন ও ধানের শীষ তাদের ব্যস্ত সময় পারছেন নানামুখী প্রচারণায়। তারা তাদের ভক্ত-সমর্থকদের নিয়ে হাট-বাজার ,পাড়া-মহল্লা ও বিভিন্ন স্থানে উঠান বৈঠক ও লিফলেট বিতরণ করছেন । নির্বাচনের দিন যতই সামনে আসছে উত্তেজনার পারদ ততই উপরে উঠছে। পক্ষ প্রতিপক্ষের মধ্যে হামলা সহিংসতার আশঙ্কাও করছেন কেউ কেউ।

নিরাপত্তার স্বার্থে বিভিন্ন মোড়ে বাইকের কাগজপত্র পরীক্ষা করছে পুলিশ

উল্লেখ্য, নরসিংদী পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৭২ সালে। এটি ১ম শ্রেণির পৌরসভা। নরসিংদী পৌরসভার ভোটার সংখ্যা ৮৭,১১৪ জন। পুরুষ ভোটার ৪৩৪২৮ ও মহিলা ভোটার ৪৩৬৮৬ জন।

নকি