"এবার তোরা মানুষ হ"! ধর্ষনের প্রতিবাদে উত্তাল নরসিংদী

আগের সংবাদ

পলাশে 'উদ্দীপ্ত তারুণ্য,পাপড়ি ও স্বপ্নপূরণ সংগঠন' এর যৌথ উদ্যোগে র‍্যালি ও মানববন্ধন

পরের সংবাদ

সচেতন ছাত্রসমাজের ৭ দফা দাবিতে উত্তাল নরসিংদী

মো.রাসেল আহমেদ,নরসিংদী সদর।

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২০ , ৫:৩৩ অপরাহ্ণ

সারাদেশে চলমান ধর্ষণবিরোধী আন্দোলনের অংশ হিসেবে নরসিংদীতে সচেতন ছাত্রসমাজের আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় নরসিংদী প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ৭ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

সকাল দশটার দিকে নরসিংদী প্রেস ক্লাবের সামনে আস্তে আস্তে জড়ো হতে থাকে তরুণ শিক্ষার্থীরা। সবার হাতে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী শ্লোগান সম্বলিত প্লেকার্ড।’চাই প্রতিবাদ,হোক প্রতিবাদ!’ ‘এই সময়ে যে দর্শক, সে-ও ‘ধর্ষক’ এসব শ্লোগানে পুরো প্রেস ক্লাব এলাকা মুখরিত হতে থাকে। কিছুক্ষণ প্রেস ক্লাবের সামনে অবস্থান করে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে ৭দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

এই প্রতিবাদী সমাবেশের প্রধান সমন্বয়ক প্রিতম গোস্বামী বলেন, আমরা আর কোনো নির্যাতিত বোনের কান্না আহাজারি শুনতে চাইনা। এ দেশের মেয়েরা বীরাঙ্গনা! বীরাঙ্গনার অপমান এ মাটিতে হতে পারেনা। যারা ধর্ষিত হয়েছেন, খুন হয়েছেন তাদের পক্ষে আমরা রাষ্ট্রের কাছে বিচার দাবি করছি। আশা করি আমাদের দাবি গুলি বাস্তবায়ন হলে সমস্যার সমাধান হবে।

আমাদের দাবি গুলি হলো:
১।ধর্ষণ আইন পুনঃবিবেচনা, সর্বোচ্চ শাস্তি মৃত্যুদদন্ড।
২।ধর্ষণ জনিত অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন
৩।ধর্ষিতার বিনামূল্যে চিকিৎসা ও পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ প্রদান।
৪।জেলায় জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন
৫। নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন
৬।পূর্বের সকল ধর্ষণ মামলা ৬ মাসের মধ্যে সম্পন্ন করে রায় প্রদান
৭।দলীয় মদদে কোনো ধর্ষণ বা অপরাধকে আশ্রয় দেয়া হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া।
প্রিতম গোস্বামী আরো বলেন, আগামি রবিবার আমরা আবার সমাবেশ করব। উদ্দেশ্য থাকবে যাতে কোনো উকিল ধর্ষকের পক্ষে উকালতি না করেন।