ঘোড়াশাল পৌরসভার উদ্যোগে কম্বল বিতরণ

আগের সংবাদ

বিদায় নিলেন নরসিংদীর এসপি প্রলয় কুমার জোয়ারদার

পরের সংবাদ

শিল্পমন্ত্রী

বিদেশি বিনিয়োগ আনতে  শিল্প উদ্যোক্তাদেরকে অগ্রনী ভূমিকা রাখতে হবে

সুজন বর্মণ, নরসিংদী

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ

বিদেশিদের বিনিয়োগে আগ্রহী করতে শিল্প উদ্যোক্তাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে বলেছেন শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি |

বৃহস্পতিবার সন্ধ্যায় নরসিংদীর মাধবদী হেরিটেজ রিসোর্টে মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড আয়োজিত লিড প্লাটিনাম এচিভমেন্ট সেলিব্রেশন ও সিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিল্প প্রতিষ্ঠান উন্নয়নে সরকার সকল সুযোগ সুবিধা প্রদানে বদ্ধপরিকর। ঢাকা ও এর আশপাশে বিশেষ করে নারায়ণগঞ্জ ও নরসিংদী এলাকায় শিল্প প্রতিষ্ঠান পূর্বেও যে কোনা সময়ের চেয়ে স্মিথলি চলছে, কোনো প্রকার বাঁধা বিঘ্্ন ছাড়াই।

মন্ত্রী আরো বলেন, লিড প্লাটিনাম অর্জন শুধু মিথিলা গ্রুপেরই নয়, এই অর্জন আমাদের দেশের। এই সেলিব্রেশন আমাদের সবার। মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মতো পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে লিড প্লাটিনাম অর্জনে দেশের সকল শিল্প প্রতিষ্ঠানকে সচেষ্ট থাকার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

বর্তমান সরকার ব্যবসায়ী বান্ধব সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ব্যবসা বান্ধব পরিবেশ নিশ্চিত করার লক্ষে ওয়ান স্টপ সার্ভিস চালু করেছে। ব্যবসায়ীরা যেকোন সমস্যা নিয়ে মন্ত্রনালয়ে গেলে তাদের দ্রুত সমস্যার সমাধান করে দেয়া হবে। আর ব্যবসায়ীদের কোন সরকারী দপ্তর থেকে যেনো হয়রানী না করা হয় তার নির্দেশনা দেয়া হয়েছে।

আর সরকার বৃহৎ শিল্পের পাশাপাশি ক্ষুদ্র শিল্পের উপর ও সমান গুরুত্ব আরোপ করেছে জানান মন্ত্রী। করোনায় যেসব ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে। তাদের সহজ ভাবে ব্যবসা পরিচালনার জন্য কম সুদে ঝণের ব্যবস্থা করা হয়েছে। আর ও নতুন করে ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রণোদনার ব্যবস্থা করা হচ্ছে।

আর বিদেশ থেকে পণ্যের কাচাঁমালা আসার সময় সাশ্রয় করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, চট্রগ্রাম বন্দরে জাহাজ খেকে পণ্য নামার পর তা যেনো দ্রুত ব্যবসায়ীদেও কাছে পৌঁছে সে ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে ব্যবসায়ীরা দ্রুত পণ্য উৎপাদন করে পণ্য বায়ারদেও কাছে পৌঁছে দিতে পারে।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ ২ আড়াইহাজার আসনের এমপি নজরুল ইসলাম বাবু বলেন, মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মতো পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নপূরণের ভূমিকা রাখছে। পরিবেশ সুরক্ষায় সকল শিল্প প্রতিষ্ঠানকে পরিবেশবান্ধব হতে হবে।

মিথিলা গ্রুপের চেয়ারম্যান আজহার খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা ১০ আসনের এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন , মিথিলা গ্রুপের পরিচালক মো: মাহবুব খান হিমেল, বাংলাদেশ টেক্সটাইল মিলস্ এসোসিয়েশনের সহসভাপতি আবদুল্লাহ আল মামুন, বিজিএমইএ এর সহসভাপতি মসিউল আলম সজল, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএম মান্নান কচি, নরসিংদী চেম্বার অব কর্মাস এর প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, আমানত শাহ গ্রুপের চেয়ারম্যান হেলাল মিয়াসহ প্রমুখ।