পারিবারিক কলহের জেরে তিনদিন পর হাসপাতালে মারা গেল মেয়ে কুলসুম

আগের সংবাদ

শিবপুরে পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

পরের সংবাদ

পেঁয়াজ খাবেন কি,দাম শুনেই অবাক হবেন!

মো.রাসেল আহমেদ, নরসিংদী সদর।

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২০ , ৩:২৯ অপরাহ্ণ

ভারত সরকার ১৪ সেপ্টেম্বর হঠাৎ করেই পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করেন।এতে দেশীয় বাজারে বাড়তে থাকে পেঁয়াজের দাম। গগনচুম্বি দামের কারনে অসুবিধায় আছেন নগরবাসী । চড়া দামে পেঁয়াজ কিনতে অনেকেই হিমশিম খাচ্ছেন।

নরসিংদী পৌর এলাকার নরসিংদী বাজার, বটতলা বাজার ও শিক্ষা চত্ত্বর বাজার ঘুরে দেখা গেছে রপ্তানি বন্ধের ঘোষণা আসার ৪-৫দিন আগে থেকেই আস্তে করে বাড়তি দাম ধরতে থাকেন খুচরা বিক্রেতারা। খুচরা বিক্রেতাদের সাথে কথা হলে তারা জানান , আড়ৎ থেকে বাড়তি দাম দিয়ে পেঁয়াজ কিনতে হচ্ছে তাই খুচরা ক্রেতাদের কাছেও তারা বাড়তি দাম হাঁকাচ্ছেন।
বটতলা বাজারে খুচরা ক্রেতা আদিল আহমেদের সাথে কথা হলে তিনি জানান, গত বৃহস্পতিবার থেকে বাড়তে থাকে পেঁয়াজের দাম। ৩০ টাকা কেজি পেঁয়াজের মূল্য হঠাৎ করে ৪০ টাকা হয়ে যায় আর আজকে পেঁয়াজ কেজি প্রতি ৯০ টাকা।

নরসিংদী বাজারে খুচরা ক্রেতা নীহার রঞ্জন দে জন্টুর সাথে কথা হলে, তিনি বলেন আমি আজকে ৯০ টাকা দরে পেঁয়াজ কিনেছি। চড়া দাম নিয়ে খুব সমস্যায় পড়ে গেছি আমরা। প্রশাসনের নজর দারি বাড়ানো দরকার যাতে পেঁয়াজের বাজার স্থিতিশীল থাকে!

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার জন্য নিয়মিত বাজার তদারকি করছে জেলা প্রশাসন ও জেলা পুলিশ। এর পরেও লাগামহীন দরের কারণে ভোগান্তিতে পরেছে সাধারণ মানুষ ।