ঘোড়াশাল পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

আগের সংবাদ

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ে স্কাউট গ্রুপের দীক্ষা 

নাদিয়া ভূঁইয়া

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ৮:১২ অপরাহ্ণ

বাংলাদেশ স্কাউটস, নরসিংদী এর আওতাধীন পলাশ উপজেলার ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের স্কাউট গ্রুপের দীক্ষা অনুষ্ঠান আজ (১১ অক্টোবর ‘২১)

সোমবার সকাল ১১ ঘটিকায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় কমিশনার (প্রোগ্রাম), বাংলাদেশ স্কাউটস জনাব মোহাম্মদ আতিকুজ্জামান রিপন।

প্রধান স্কাউট ব্যাক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের সভাপতি এবং জাতীয় কমিশনার (ফাউন্ডেশন) বাংলাদেশ স্কাউটস ও নরসিংদী জেলার দায়িত্বপ্রাপ্ত জাতীয় কমিশনার জনাব সাফিনা রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মিলন কৃষ্ণ হালদার।

স্কাউটিং জীবন গড়ার একটি আদর্শ উপায়। স্কাউটিংয়ের মূলমন্ত্রে উদ্বুদ্ধ করে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলের। স্কাউটিং হচ্ছে জীবনের জন্য শিক্ষা। স্কাউটিং একটি অমিত শক্তির আধার। তার প্রমাণ বিশ্বময় এর বিস্তৃতি । স্কাউটিং এর দীক্ষা হলো আদর্শ মানুষ তৈরি করা, আদর্শ পৃথিবী গড়ার প্রত্যয়ে ব্রতী হওয়া। সে কারণে তরুণ, নবীনদের জীবনে স্কাউটিং এক আশীর্বাদ।

এখন পৃথিবী প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে, এর আরো পরিবর্তন প্রয়োজন। এজন্যে প্রয়োজন প্রশিক্ষিত জনবল। আর তা হতে পারে স্কাউটিং এর মাধ্যমে। তাই সারা পৃথিবীর বিদ্যাঙ্গণগুলো নিচ্ছে স্কাউটিং এর দীক্ষা।