বিজয় দিবসে নরসিংদীতে ভিপি নুরের ছাত্র-যুব-শ্রমিক অধিকারের নানা কর্মসূচি

আগের সংবাদ

নরসিংদীতে বিজয় রাইডের ব্যতিক্রমী আয়োজনে মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা

পরের সংবাদ

বিজয় উৎসবে ‘জাগ্রত মানবতা’র রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

মো.রাসেল আহমেদ, নরসিংদী সদর

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২০ , ১১:০২ অপরাহ্ণ

‘দেশ মাতৃকার কল্যাণে আমরা আছি সবার পাশে’

এই শ্লোগানকে ধ্যান জ্ঞান করে পথচলা জাগ্রত মানবতা সংগঠনের।

নরসিংদী সদরের চরাঞ্চল নজর পুর ইউনিয়ন। মেঘনার পাড়ে বসবাসরত প্রাচীন জনপদ। এখানকার তরুণদের নিয়ে গঠিত জাগ্রত মানবতা সংগঠন।

মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করে সংগঠনটি।

১৬ ডিসেম্বর সকাল ৯ টায় স্থানীয় অর্কিড প্রি ক্যাডেট স্কুলের মাঠে আয়োজনের উদ্বোধন করেন হাবিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন কালাই গোবিন্দপুর এলাকার বিশিষ্ট সমাজ সেবক ইকবাল সরকার।

উদ্বোধনী বক্তব্যে হাবিবুর রহমান বলেন, আমি গভীর শ্রদ্ধা জানাই যাঁদের রক্তের বিনিময়ে আমরা বিজয় ছিনিয়ে আনতে পেরেছি। জাগ্রত মানবতা সংগঠনের এমন আয়োজনে উপস্থিত হতে পেরে আমি আনন্দিত। তাদের সকল কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই।

জাগ্রত মানবতা সংগঠনের প্রতিষ্ঠাতা শাহ আলম হাসান বলেন, আমরা বরাবরই মানব সেবাই নিয়োজিত। রক্তদান মহৎ কাজ তাই রক্তের গ্রুপ জানা সবার দরকার যাতে জরুরি প্রয়োজনে দ্রুত রক্তের ব্যবস্থা করা যায়।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সরকার বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি দেশ মাতৃকার বীর সন্তানদের। জাগ্রত মানবতা সবসময় ভালোর সাথে আছে আশা করি ভবিষ্যতেও সকল ভাল উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করবে।

সকাল ৯ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত চলে রক্তের গ্রুপ নির্ণয়। মোট ২৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করে তাদের কে রিপোর্ট দেওয়া হয়।

উল্লেখ্য সংগঠনটি মেধাবীদের সম্মাননা, দরিদ্র অসহায়দের জন্য ফ্রি চিকিৎসা, গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষা বিষয়ক প্রণোদনা সহ নানা রকম কর্মসূচী পালন করে সবার আস্থা অর্জন করেছে।

আজকের আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিল ‘বন্ধন ব্লাড ডোনার ক্লাব’।