অসহায়দের মাঝে সহায়তার হাত বাড়ালেন ইউএনও আজগর হোসেন

আগের সংবাদ

রায়পুরায় কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা ও সচেতনতামূলক বিশেষ সভা

পরের সংবাদ

ঘোড়াশালে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নাদিয়া ভূঁইয়া

প্রকাশিত: জুন ২৪, ২০২১ , ৯:৫২ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়মীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঘোড়াশাল পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে গতকাল বুধবার(২৩ জুন) অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মাননীয় সাংসদ নরসিংদী ২ ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ভাইস চেয়ারম্যান কারিউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, পৌর মেয়র শরিফুল হক, থানা আওয়মীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কবির মৃধা, পৌর আওয়মীলীগের সাধারণ সম্পাদক এস এম শফি,জেলা আওয়মীলীগের কার্যকরী সদস্য মাহফুজুল হক টিপু, পৌর যুবলীগের সভাপতি মনির মোল্লা, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু এবং অন্যান্য নেতৃবৃন্দ।

মহামারি করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।

১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার কেএম দাস লেনের ‘রোজ গার্ডেনে’ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর অনুসারী মুসলিম লীগের প্রগতিশীল কর্মীদের নিয়ে অনুষ্ঠিত সম্মেলনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ নামে পাকিস্তানের প্রথম বিরোধী দলের আত্মপ্রকাশ ঘটে। যেটি বাংলাদেশের বৃহত্তম-প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দলে পরিণত হয়েছে আজ।

প্রতিষ্ঠার পর থেকে দলটি ধর্মনিরপেক্ষ-অসাম্প্রদায়িক রাজনীতি, বাঙালি জাতীয়তাবাদ, গণতান্ত্রিক সংস্কৃতি, শোষণমুক্ত সমাজ নির্মাণের লড়াই-সংগ্রাম করে। একটি আদর্শ- উন্নত সমৃদ্ধ আধুনিক, প্রগতিশীল সমাজ ও রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক দর্শনের ভিত্তি রচনা করে আওয়ামী লীগ।