আশ্রয়ন প্রকল্পে দুরন্ত পলাশের একবেলা আহার বিতরণ

আগের সংবাদ

নরসিংদীতে অক্সিজেন সেবা দিচ্ছে ডু সামথিং ফাউন্ডেশন

পরের সংবাদ

২৪ ঘন্টায় নরসিংদীতে আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬২

জেলা প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ২:৪১ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীর ১০০ শয্যা হাসপতালে মনোহরদীর এক পুরুষের মৃত্যুসহ জেলার ছয়টি উপজেলায় গত চব্বিশ ঘন্টায় ৭৫২ টি নমুনা পরীক্ষায় আরও ২৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনার সংখ্যা বিবেচনায় এ শনাক্তের হার ৩৫ শতাংশ।

২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন নরসিংদী সদর উপজেলায় ১১০ জন, পলাশ উপজেলায় ১৮ জন, শিবপুর উপজেলায় ৫৯ জন, বেলাব উপজেলায় ৩১ জন, মনোহরদী উপজেলায় ১৫ জন ও রায়পুরা উপজেলায় ২৯ জন। এ নিয়ে নরসিংদী জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত ৭ হাজার ৪০৩ জন।

নতুন করে একজনের মৃত্যুসহ এ পর্যন্ত মোট ৭২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে ও গত ২৪ ঘন্টায় আইসোলেশনমুক্ত ৬৪ জনসহ মোট আইসোলেশনমুক্ত হয়েছেন ৫ হাজার ২৮৭জন। আজ রবিবার ( ১ আগস্ট ) সকালে নরসিংদী সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম এসব তথ্য জানান।

নরসিংদী সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত ছয়টি উপজেলায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৪ হাজার ১১৯ জন, শিবপুর উপজেলায় ৮৩১ জন, পলাশ উপজেলায় ১ হাজার ১৯৪ জন, মনোহরদী উপজেলায় ৩৮৫ জন, বেলাব উপজেলায় ৪৫৮ জন ও রায়পুরা উপজেলায় ৪১৬ জন।

বর্তমানে নরসিংদীর কোভিট-১৯ ডেডিকেটেড হাসপাতালে করোনারোগী ৬৫ জন ও সন্দেহজনক রোগী ৪৫ জনসহ মোট ১১০ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৭ জন ও রেফার্ডকৃত ১ জন। এছাড়া ২৪ ঘন্টায় ১৩ জন করোনা রোগীকে ছাড়পত্র প্রদান করা হয় এবং ১ জন সন্দেহজনক করোনা রোগীর মৃত্যু হয়।

আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীর জেলার ছয় উপজেলায় ৭২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৩৪ জন, পলাশ উপজেলায় ৭ জন, বেলাব উপজেলায় ৭ জন, রায়পুরা উপজেলায় ৯ জন, মনোহরদী উপজেলায় ৬ জন ও শিবপুর উপজেলায় ৯ জন।